কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মিছিল ও সমাবেশ ঠেকাতে সকাল থেকে রাজপথ দখলে নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলায় দেখা গেছে,দলীয় কার্যালয় ও উপজেলার বিভিন্ন জায়গায় অবস্থান কর্মসূচি নেয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক হাজী মো তাহেরের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা।

এদিকে, বিকেলে ধুরুং বাজারে প্রকল্প মাঠে কুতুবদিয়া উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ছৈয়দ আহমদ এর সভাপতিত্বে বিএনপি’র ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মুল্য বৃদ্ধির প্রতিবাদে কক্সবাজার জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতির এটিএম নুরুল বশর চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুরু হয়। এতে, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিহত করাতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বন্ধ করে দেয় বিএনপির নেতাকর্মীরা ।

এছাড়াও সকাল থেকে উপজেলা ধূরুং ও কলেজ গেইট এলাকায় যেকোন ধরণের বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন ছিলো।

কুতুবদিয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কাইমূল হাসান সিকদার জানান, আমরা শন্তিপূর্ণভাবে দলীয় কর্মসূচি পালনের জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুমতি নিয়েছি। পুলিশ অনুমতি দিয়েছে। আমরা যথা সময়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের বাঁধা সৃষ্টি করে।

কুতুবদিয়া আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর দৈনিক যায়যায়দিন জানান, বিএনপি জামায়াত আবারো জ্বালাও পোড়াও করে জনগনের জানমালের ক্ষতি করতে চায়। শান্তিপূর্ন দ্বীপকে অশান্ত করার পাঁয়তারা করছে।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, বিএনপি কর্মসূচী পালনের জন্য আমাদের থেকে কোন অনুমতি নেয়নি। নিয়মিত ডিউটির অংশ হিসেবে পুলিশ টহল দিচ্ছে। যে কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে আমরা প্রস্তুত রয়েছি।