জালাল আহমদ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ভাস্কর্য বিভাগের স্নাতক (সম্মান) ৩য় বর্ষের শিক্ষার্থী সুপ্রিয় কুমার ঘোষ চ্যাম্পিয়ন এবং মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের এমএস শ্রেণির শিক্ষার্থী সুব্রত পাল রানার্স-আপ হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৩ জানুয়ারি ২০২৩ শুক্রবার সকালে কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস কমিটির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী, জগন্নাথ হল ক্রীড়া কমিটির অহ্বায়ক মি. উচিংলয়েনসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষা ও গবেষণা কার্যক্রমের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে স্বত:স্ফূর্ত অংশগ্রহণের জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সৃজনশীল মেধার বিকাশ, নৈপূণ্য প্রদর্শন এবং জ্ঞান অর্জনের নানাবিধ সুযোগ-সুবিধা রয়েছে। সহযোগিতামূলক ও অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি ধারন করে এই সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের গৌরব ও ভাবমূর্তি সমুন্নত রাখার জন্য শিক্ষক ও শিক্ষার্থীরা সমন্বিতভাবে কাজ করবে বলে উপাচার্য আশাবাদ ব্যাক্ত করেন।
প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। জ্ঞান অর্জনের উপর সর্বাধিক গুরুত্ব দিয়ে নিয়মিত শরীর চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকা-ে অংশগ্রহণের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, জগন্নাথ হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ৩৩টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশ নেয়।