আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফের হ্নীলা নাফনদীতে অভিযান চালিয়ে ৫ কোটি ৬৭ লক্ষ টাকা মূল্যমানের ১কেজি ৭৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বুধবার (১১ জানুয়ারি) ভোরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম ১৩ এবং ১৪ এর মাঝ বরাবর সম্মানঘাট এলাকা সংলগ্ন বেড়ীবাঁধ এলাকায় নাফনদীর পাড় দিয়ে বাংলাদেশে প্রবেশ এর চেষ্টাকালীন একজন লোককে দেখতে পায়। টহলদল উক্ত ব্যক্তিকে দেখা মাত্র চ্যালেঞ্জ করে দ্রুত তার দিকে অগ্রসর হয়। উক্ত ব্যক্তি দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই তার হাতে থাকা একটি পুটলা ফেলে রাতের অন্ধকার এবং ঘনকুয়াশা’র সুযোগে নাফ নদীতে লাফ দিয়ে দ্রুত মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উক্ত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে কেওড়া বাগানের পাশে নাফনদীতে অর্ধনিমজ্জিত অবস্থায় চোরাকারবারীর ফেলে যাওয়া একটি পুটলা উদ্ধার করে।

উদ্ধারকৃত পুটলার ভিতর থেকে ১ কেজি ৭৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক সিজার মূল্য ৫ কোটি ৬৭ লক্ষ টাকা। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীকে সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা,চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের
উপস্থিতিতে ধ্বংস করা হবে।