সোয়েব সাঈদ:
দেশের প্রথম ও সর্ববৃহৎ ব্যাচভিত্তিক জেলা সংগঠন এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার ২ যুগ পূর্তি উদযাপনে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) রাতে পর্যটন শহরের একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলা শাখার নব নির্বাচিত সভাপতি ব্যাংকার মো. হাসান মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম ভুট্টো ও যুগ্ম সাধারণ সম্পাদক মুজিব উল্লাহ চৌধুরী।
এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার নবগঠিত কমিটির সহ সভাপতি মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার ‘এক যুগ পূর্তি উৎসব ও অবসরপ্রাপ্ত শিক্ষক সম্মাননা অনুষ্ঠান’ এর সদস্য সচিব, সংগঠনের সাবেক সভাপতি এবং কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ রিদুয়ান তারিন।
ডা. মোহাম্মদ রিদুয়ান তারিন বলেন- এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার বিভিন্ন স্কুলের বন্ধুরা ২০১১ সালে ব্যাচের এক যুগ পূর্তি উপলক্ষে প্রথমবারের মতো সংগঠিত হয়ে কক্সবাজার জেলার বিভিন্ন স্কুলের অবসরপ্রাপ্ত সম্মানিত শিক্ষকদের সম্মাননা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচি, মেডিকেল ক্যাম্প পরিচালনা, দান/সাদকা/যাকাত ফান্ড গঠন ও বন্টন, এতিমখানা ও মাদ্রাসায় অর্থ সহায়তা ও টিন বিতরণ, শীতবস্ত্র বিতরণ, করেনাকালীন খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচী পালন করেছে। বন্ধুত্বের বন্ধন অটুট রেখে ভবিষ্যতেও এ ধরনের জনকল্যাণমূলক ও মানবিক কর্মকান্ড চালিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার ২ যুগ পূর্তি উদযাপন বর্ণিল অনুষ্ঠান আয়োজনে পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন- এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার ‘একযুগ পূর্তি উৎসব ও অবসরপ্রাপ্ত শিক্ষক সম্মাননা অনুষ্ঠান’ এর আহবায়ক সী সাইড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মীর মুহাম্মদ আবদুল মালেক জাকির, সংগঠনের সাবেক সভাপতি উখিয়া উপজেলার স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া রাজন, সাবেক সাধারণ সম্পাদকগণ যথাক্রমে হুমায়ুন কবির, এডভোকেট মইন উদ্দিন, শাহরিয়ার বিন নাছির রিয়াদ।
এসএসসি ৯৯ ব্যাচ রামু, উখিয়া, মহেশখালী, টেকনাফ, ঈদগাঁও উপজেলার প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাংবাদিক ইমাম খাইর, এডভোকেট রেজাউল করিম রাজু, রেজাউল হক ভুট্টো, ওয়াহিদ মুরাদ পুতুল, মহিউদ্দিন ফয়সাল, সাংবাদিক ওয়াহিদুর রহমান রুবেল, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, মুফিজুর রহমান মুফিজ, জাকির আলম জহির। অনুষ্ঠানের শুরুতে সাংবাদিক ইমাম খাইর পবিত্র কোরআন তেলাওয়াত, ডা. রনজন বড়ুয়া রাজন পবিত্র ত্রিপিটক এবং এডভোকেট বাপ্পি শর্মা পবিত্র গীতা থেকে পাঠ করেন ।
অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনায় অংশ নেন- শেফায়েত ছালাম, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম, সাংবাদিক জাহেদুল ইসলাম, মিথুন দাশ, মার্কেন্টাইল ব্যাংক কক্সবাজার শাখার ব্যবস্থাপক রেজাউল হক, শাহেনা মজুমদার চুমকি, এডভোকেট শওকত ওসমান, আ ম ম শাহজালাল, পিন্টু দত্ত, কাজল শর্মা, এডভোকেট মোহাম্মদ জিয়াউদ্দিন মাহমুদ তমাল, মো. মুরাদ, রেজাউল ইসলাম রানা, জামশেদুল হক, এডভোকেট দিদারুল আলম রাজীব, ওমর ফারুক টিপু, শাহিনুল ইসলাম, সমীর পাল, আবুল হাসনাত, মোহাম্মদ সেলিম, ব্যাংকার তানভীর মোকাম্মেল, দুবাই প্রবাসী আসিফ রেজা, জাভেদ, মুহিব, শাহাবুদ্দিন, আশিক, হুমায়ূন সুমন, শাওন, ইয়াসিন, আবদুল্লাহ, মিল্টন, শৈবাল, রিপন প্রমুখ।
সভাপতির বক্তব্যে মো. হাসান মাহমুদ চৌধুরী বলেন- ১ যুগের বেশী সময় নানামুখি কর্মকান্ডের কারণে এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলা কমিটি সারাদেশের জন্য অনন্য দৃষ্টান্ত। আমাদের পারস্পরিক ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব অতুলনীয়। এই বন্ধনকে অটুট রাখতে সবার সহযোগিতা দরকার। তিনি বলেন, আমরা নেতৃত্ব দিতে নই, বন্ধুত্বের বন্ধনকে সমৃদ্ধ করতেই সমবেত হয়েছি। কক্সবাজারের আনাচে কানাচে ৯৯ এর এ ভালোবাসার বন্ধন ছড়িয়ে পড়–ক দেশজুড়ে। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন কাজল শর্মা ও মোহাম্মদ শফিউল্লাহ শেখর। উন্মুক্ত আলোচনা সভা শেষে নবগঠিত কমিটির সৌজন্যে নৈশ ভোজ অনুষ্ঠিত হয়। এতে এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলা এবং বিভিন্ন উপজেলা থেকে আসা শতাধিক বন্ধু অংশ নেন।