অনলাইন ডেস্ক: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের এক নেতা ঢাকায় জামায়াতের মিছিল চলাকালে আটক হন। ৫ ঘণ্টা পর তার পরিচয় নিশ্চিত হয়ে তাকে ছেড়ে দেয় পুলিশ।

শুক্রবার দুপুরে বায়তুল মোকাররম এলাকায় থেকে পুলিশ তাকে আটক করে।

আটক ওই নেতার নাম আব্দুল মোত্তালেব। তিনি নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক। বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে আছেন। এছাড়া তিনি ২০১৫-২০২১ সাল পর্যন্ত উপজেলার বেরুবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তিনি ওই ইউনিয়নের চর বেরুবাড়ি গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে।

মুক্তি পাওয়ার পর আব্দুল মোত্তালেব বলেন, আমি গত ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের কাউন্সিলে অংশ নেওয়ার জন্য ঢাকায় এসেছিলাম। তখন থেকে ঢাকাতেই অবস্থান করছি। শুক্রবার বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজ আদায় করার পর পাশে টয়লেট সারতে যাই।

এমন সময় জামায়াতের একটি মিছিল বের হয়। পুলিশের ধাওয়া খেয়ে জামায়াতের কয়েকজন আমার দিক দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এ সময় পুলিশ ভুল বুঝে আমাকে আটক করে। আমি তাদের পরিচয় দেই। পরে সংবাদ পেয়ে জেলা এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ যোগাযোগ করেন।

আইনশৃঙ্খলা বাহিনী আমার বিষয়ে নিশ্চিত হবার পর শনিবার রাত সাড়ে ৭টার দিকে ছেড়ে দেয়।

নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা জামান বলেন, আব্দুল মোত্তালেবকে ভুলবশত পুলিশ আটক করে। তার আটকের বিষয়টি সামাজিক ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি। ঘটনা জানার পর পল্টন থানা পুলিশের সঙ্গে কথা বলা হয়েছে। তারা তথ্য প্রমাণ চেয়েছেন। আমরা তথ্য প্রমাণ পাঠিয়ে দেই।

পল্টন থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বিষয়টি বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকেসহ আটককৃতদের পরিচয় পাওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে।

-যুগান্তর