গতকাল ২৮/১১/২০২২ ইং বিভিন্ন পত্রিকায় প্রকাশিত কক্সবাজার জেলা দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন শীর্ষক একটি মিথ্যা গুজব খবর ছাপানো হইয়াছে। আমরা বিবৃতি দাতা এই সংবাদের জোর প্রতিবাদ এবং নিন্দা জানাচ্ছি। প্রকৃত পক্ষে কক্সবাজার শহরে বা জেলায় কোন ধরণের সম্মেলন বা নির্বাচন হয়নি।

কতিপয় নামধারী দলিল লেখক যিনি গতবার সদর দলিল লেখক সমিতির নির্বাচনে ৪০ ভোটে হেরে পরাজিত হয়েছিলেন, এরপর থেকেই আবোল তাবোল বকতেছেন এবং কোন সম্মেলন বা নির্বাচন ছাড়া নিজেই নির্বাচন কমিশনার হয়ে নিজেই সভাপতি এবং জেলা দলিল লেখক সমিতির সদস্য নয় এরকম ব্যক্তিকে সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক বানিয়ে বিভিন্ন পত্রিকায় ছাপিয়ে আমাদের দলিল লেখকদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে, ষড়যন্ত্র করার পায়তারা করতেছে, এ ব্যাপারে আমরা বিবৃতি দাতাগন সকল সাংবাদিক ভাইবোন, প্রশাসক সরকারের গোয়েন্দা সংস্থা, জেলা রেজিষ্ট্রার এবং সাব রেজিষ্টার মহোদয়ের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি। আপনারা এধরনের মিথ্যা বানোয়াট, গুজব খবর ছাপিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে যারা ঐতিহ্যবাহি এই পেশাজীবি সংগঠনকে প্রশ্নবিদ্ধ করতে চায়, তাদেরকে কোন প্রকার আশ্রয় না দিয়ে তাদেরকে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি।

প্রকৃত পক্ষের বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব নুর আলম ভুইয়া এবং সাধারণ সম্পাদক এম জোবায়ের আহামদ বিগত ২০/১০/২০২২ ইং তারিখ কক্সবাজার সফরের মাধ্যমে সকল উপজেলা এবং জেলার দলিল লিখক বৃন্দকে নিয়ে মতবিনিময়ে সভায় করেন উক্ত মত বিনিময় সভায় কেন্দ্রীয় সভাপতি/সম্পাদকের নির্দেশনা অনুযায়ী অতি শিঘ্রই কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কক্সবাজার জেলা সদরে ঝাকঝমকপূর্ণ ভাবে কক্সবাজার জেলা দলিল লেখক সমিতির সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে কক্সবাজার জেলার দলিল লেখক সমিতির ঘোষনা করে নির্বাচন সম্পন্ন করা হবে উল্লেখ্য যে, বাংলাদেশ দলিল লেখক সমিতির গঠনতন্ত্রের ১৩নং ধারায় ১০নং উপধারায় স্পষ্ট ভাবে উল্লেখ্য যে, বিভাগ, জেলা বা উপজেলা কমিটির কোন নেতৃবৃন্দ দলিল লেখক সমিতির কোন নির্দেশনা অমান্য করলে বা সংগঠন বিরোধী কোন কর্মকান্ডে জড়িয়ে পড়লে কেন্দ্রীয় দলিল লেখক সমিতি তাহাদের বিরোধে স্থায়ীভাবে বহিস্কার সহ যে কোন ধরণের সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করিতে পারিবেন।

ইতি মধ্যে আমরা কক্সবাজার জেলা এবং সদর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ এই বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবহিত করি এবং কেন্দ্রীয় সভাপতি/সম্পাদক অতিদ্রুত এই ব্যাপারে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করিবেন মর্মে আমাদেরকে আশ্বস্ত করেন। সুতরাং কাউকে এধরনের মিথ্যা গুজব এবং বানোয়াট ভুয়া কমিটি নিয়ে কাউকে বিচলিত না হয়ে ধর্যে্যর সাথে ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য বিনিত আহবান করছি। কক্সবাজারের সকল সাংবাদিক ভাই বোন এবং প্রশাসন, জেলা রেজিষ্ট্রার এবং সাব রেজিষ্ট্রার মহোদয় প্রয়োজনে কেন্দ্রীয় দলিল লেখক সমিতির সম্মানিত সভাপতি জনাব আলহাজ্ব নুর আলম ভুইয়া এবং মহাসচিব জবাব, এম জোবায়ের আহমদের সাথে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হতে পারবেন যে, কক্সবাজার জেলায় এই ধরনের কোন সম্মেলন বা নির্বাচন হয়েছে কিনা এবং কেন্দ্রীয়ভাবে কোন জেলা কমিটি অনুমোদন হয়েছে কিনা তাহা খতিয়ে দেখার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি এবং যারায় ষড়যন্ত্র করে সমিতির সুনাম বিনষ্ট করার অপচেষ্টা করতেছেন তাদেরকে এই কক্সবাজারের সকল দলিল লেখক যে কোন সময় দাঁত ভাঙ্গা জবাব দিতে সকলে ঐক্যবদ্ধ এবং অঙ্গিকারবদ্ধ।

বিবৃতি দাতাগন

মোহাম্মদ মহসিন
সভাপতি (ভারপ্রাপ্ত)
কক্সবাজার দলিল লেখক সমিতি, কক্সবাজাল।

মোঃ মোরশেদুল হক
সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক
চট্টগ্রাম বিভাগীয় দলিল লেখক সমিতি
এবং সাধারন সম্পাদক
কক্সবাজার সদর দলিল লেখক সমিতি, কক্সবাজাল।

টিপু সুলতান
সাংগঠনিক সম্পাদক
কক্সবাজার জেলা এবং সদর দলিল লেখক সমিতি, কক্সবাজার।