শেফাইল উদ্দিন :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুরের নতুন অফিসে আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের গুরুতর অভিযোগ উঠেছে।
সাপ্তাহব্যাপী চলমান এ ভবন নির্মাণ কাজ নিয়ে দু পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

জানাযায়, চকরিয়া উপজেলার ফুলছড়ি মৌজার নাম জারী খতিয়ান নাম্বার ৮৪০, বিএস দাগ ৫১৩৭ আন্দর ৩০ করা,২৫০৩/১ দাগের ৪৫ করা ইসলামপুরের নতুন অফিস এলাকার শাকেরা বেগম গংয়ের ভোগদখলীয় মোট ৭৫ করা বশতভিটার উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় প্রভাবশালী চক্রের । এ চক্র জায়গাটি জবর দখলের চেষ্টা করলে শাকেরা বেগম গং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারার আবেদন করেন।

বিজ্ঞ আদালত কাগজপত্র পর্যালোচনা করে উক্ত জায়গার বিষয়ে চকরিয়া উপজেলা এসিল্যন্ডকে মতামতসহ রিপোর্ট এবং চকরিয়া থানাকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।

চকরিয়া থানার পুলিশের এএসআই মোঃ শরীফ হোছাইন কে দায়িত্ব দেন।স্থাপনা নির্মাণ কিছু দিন বন্ধ থাকলেও সাপ্তাহব্যাপী আদালতে নির্দেশ অমান্য করে নির্মাণ কাজ চলছে।

এ ব্যাপারে শাকেরা বেগম জানান, বর্ণিত উপজেলার ইসলামপুর ইউনিয়নের নতুন অফিস জুম নগর এলাকার সৈয়দ করিমের ছেলে মঞ্জুর আলম স্থানীয় প্রভাবশালী ও সন্ত্রাসীদের সহযোগিতায় রাতদিন কাজ করছে আমার বসতভিটায়, পুলিশের কথাও শুনছে না এ প্রভাবশালীরা।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত মঞ্জুর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে জানান,শাকেরা বেগমের ছেলের কথায় কাজ করছিলাম।

এবিষয়ে স্থানীয় ইসলামপুর ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের এমইউপি সদস্য আব্দু শুক্কুরের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ভবন নির্মাণের কাজ বন্ধ করে দেয়ার পর থেকে কাজ করা হয়নি।

এ বিষয়ে চকরিয়া থানার এএসআই মোঃ শরীফ হোছাইনের সাথে কথা হলে উভয় পক্ষ কে শান্তি শৃংখলা রক্ষার জন্য নোটিশ দেওয়া হয়েছিল এ বিষয়ে এসিল্যন্ড তদন্ত করে ব্যবস্থা নেবেন বলে জানান।

এলাকাবাসী এ ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা করছে এবং বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষে এড়াতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।