জালাল আহমদ,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের কমিটিতে সহসম্পাদক নির্বাচিত হয়েছেন কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কৃতি সন্তান, ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মহেশখালী (ডুসাম)এর সহ-সভাপতি আশরাফ উল্লাহ খাঁন।
তিনি মহেশখালীর বরেণ্য সাংবাদিক মরহুম শফিকুল্লাহ খান ও মোরশিদা খানমের গর্বিত সন্তান এবং মহেশখালীর একমাত্র নারী সাংবাদিক বদরুন্নেসা সূখী(হ্যাপি করিমের) ছোট ভাই।

জানা যায়, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সভাপতি মারিয়াম জামান খান সোহান ও সাধারণ সম্পাদক সিয়াম রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত মঙ্গলবার (২২ নভেম্বর ২০২২) হলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

গত ফেব্রুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের সদ্য সাবেক ভিপি মোঃ মারিয়াম জামান খান সোহানকে সভাপতি ও জিএস সিয়াম রহমানকে
সাধারণ সম্পাদক করে সূর্যসেন হল শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।

সূর্যসেন হল শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সম্পাদক নির্বাচিত হওয়া আশরাফ উল্লাহ খাঁন ঢাবির কলা অনুষদের আরবি বিভাগে সম্মান (স্নাতক) শ্রেণীতে অধ্যয়নরত । এই মেধাবী শিক্ষার্থী মহেশখালী উপজেলা শিল্পকলা একাডেমিরও সদস্য।
আশরাফ উল্লাহ খাঁন বলেন, “দেশপ্রেমের সুমহান চেতনায় উজ্জীবিত হয়ে লাখো শহিদের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আপোষহীন নির্ভীক সাহসী ভূমিকা পালন করবো। ইনশাআল্লাহ”।

মেধা,সততা, দেশপ্রেম ও নেতৃত্বের গুণ এবং সাংগঠনিক দক্ষতাকে প্রাধান্য দিয়ে সহসম্পাদক নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সা.সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সা.সম্পাদক সাদ্দাম হোসেন এবং সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সভাপতি মারিয়াম জামান খান সোহান, সা.সম্পাদক সিয়াম রহমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

এদিকে ঢাবি সূর্যসেন হল শাখা ছাত্রলীগের কমিটিতে আশরাফ আশরাফ উল্লাহ খাঁনকে সহসম্পাদক নির্বাচিত করায় তার বন্ধু-বান্ধব, সহপাঠী এবং সহকর্মীরা অত্যন্ত আনন্দিত। বিভিন্ন সৃজনশীল, শিক্ষা ও সমাজকল্যাণ মূলক সামাজিক -সাংস্কৃতিক কর্মকাণ্ডের জড়িত ঢাবি শিক্ষার্থী আশরাফ উল্লাহ খাঁনের বাড়ি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নে।