▪️আব্দুল্লাহ সায়েম

কক্সবাজার সমুদ্রসৈকতে গোসলে নেমে নিখোঁজের ৯ ঘণ্টা পর পর্যটক মোহাম্মদ তাহসিন (১৬) নামের এক মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকেল ৩ঃ৪০ টার দিকে সমুদ্র সৈকতের শৈবাল পয়েন্টে তাহসিনের মরদেহ উদ্ধার করা হয়। জেলা প্রশাসনের বীচ কর্মী ইনচার্জ মাহবুবর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

নিহত তাহসিনের বন্ধু রিফাত রহমান (১৬) জানান, ছুটির দিন উপলক্ষে কুমিল্লা থেকে তাহসিনসহ চার বন্ধু আজ ভোরে কক্সবাজার পৌঁছায়। সকাল সাড়ে ৬ টার দিকে তাদের বন্ধু নোমানের কাছে জিনিসপত্র রেখে তিনজনই সমুদ্রে গোসলে নামে। গোসলের একপর্যায়ে সকাল ৭টার দিকে আরেকজন সাগরে ডুবে যেতে দেখে তাহসিন থাকে উদ্ধার করতে যায়, এ সময় সেই ছেলেকে উদ্ধার করতে পারলেও কূলে উঠতে পারেনি তাহসিন। স্রোতের টানে ভেসে যায় সে।

নিহত তাহসিনের বাড়ি কুমিল্লার সদর দক্ষিণ থানা এলাকায়। তাহসিন সহ চার বন্ধু রিফাত রহমান, নোমান কুমিল্লা শহরের কাসেমুল উলুম মাদ্রাসার কিতাব বিভাগের ছাত্র।

লাইভগার্ড কর্মী মোঃ ওসমান বলেন সকালে ভেসে যাওয়া তাহসিনকে উদ্ধার করতে লাইফগার্ড কর্মীসহ বীচ কর্মী ও টুরিস্ট পুলিশ তৎপর ছিল। এক পর্যায়ে শৈবালে তার লাশ ভেসে এসেছে এমন খবর পেয়ে সেখানে গিয়ে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়, এবং কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মিজানুজ্জামান সত্যতা নিশ্চিত করেন।