ডেস্ক নিউজ:
“সত্য নিউজ সেন্টমার্টিন” একটি ফেইক পেইজবুক আইডি থেকে ৭ অক্টোবর ২০২২ ইং তারিখ আনুমানিক রাত ১০ টার দিকে মিথ্যাছাড় ছড়িয়ে একটি মানহানিকর পোষ্ট করায় ১০ অক্টোবর ২০২২ ইং টেকনাফ মডেল থাকায় উক্ত পেইক আইডি’র বিরুদ্ধে সাধারণ ডাইরি করেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান।
তিনি তার টাইম লাইনে জরুরী নোটিশ দিয়ে জানিয়ে দেন-
জরুরী নোটিশঃ-
“একটি ফেইক পেইসবুক আইডি আমাকে নিয়ে মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন লেখালিখি করে অপপ্রচার চালাচ্ছে।
এই ফেইক আইডিটির বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় সাধারণ ডাইরী/জিডি করেছি। যাঁহার ডাইরি নং-৪৮৪/২২.
একই সাথে তথ্য প্রযুক্তি আইন ৫৭ ধারায় (সংশোধন ২০১৩ ইং) এবং দণ্ডবিধি ১৮৬০ এর ৪৯৯ ধারার অধীনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
উক্ত ফেইক আইডি যে বা যারা চালাচ্ছে তারদের মোবাইল লোকেশন ও সিম ট্রেকিং করছেন সরাসরি ঢাকা পুলিশ হেডকোয়ার্টার থেকে।
প্রশাসন তার আইনি তৎপরতা দ্রুত চালিয়ে যাচ্ছেন। খুব শীগ্রই এই দুষ্কৃতির মুখোশ উন্মোচিত হবে। ইনশাআল্লাহ”
সাবেক প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান বলেন, আমি ৬ নং সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদে গত ৫টি বছর সুনামের সাথে প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলাম। কিছু দুষ্কৃতি ইর্ষাণিত হয়ে ফেইক আইডি খুলে আজেবাজে লিখালিখি করছে। থানায় ডিজি করা হয়েছে এবং দণ্ডবিধির অধিনে ফেইক আইডি চালককে খুব শীগ্রই আইনের আওতায় আনা হবে।

সেন্টমার্টিন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাবেক মেম্বার ফরিদ আহমদ অভিযোগ করে বলেন, “সত্য নিউজ সেন্টমার্টিন” এই ফেইক আইডিতে ৯ অক্টোবর রাত ৯ টার দিকে আমাকে নিয়ে মিথ্যা, বানোয়াট একটি পোষ্ট দিতে দেখা যায়। সেন্টমার্টিন থেকেই একটি চক্র এই ফেইক আইডি চালাচ্ছে এমনটাই মনে করছি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে ফরিদ আহমদ বলেন, এই ফেইক আইডি চালানো ব্যক্তিকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ফরিদ আহমদের ছেলে নাছির উদ্দিন বলেন, শুধু আমার বাবাকে নিয়ে নয় দ্বীপের সম্মানি ব্যক্তিদের নিয়ে উল্টাপাল্টা লেখা লিখছেন এই ফেইক আইডিটিতে। “সত্য নিউজ সেন্টমার্টিন” এই ফেইক আইডিটি গত ৬ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি প্রোফাইলে ইউজ করতে দেখা যায়। উক্ত আইডিতে আরো দেখা যায়, স্টাডি কক্সবাজার মহিলা কলেজে। সেন্টমার্টিন থেকে কক্সবাজার মহিলা কলেজে পড়ুয়া ছাত্রীদের দ্বীপবাসী ভাল করেই জানেন এবং চিনেন। এটাতেই সিউর এই ফেইক আইডিটি মিথ্যার আশ্রয় নিয়েছে। আমরা সেন্টমার্টিনের যুব ও ছাত্রসমাজ এই ফেইক আইডি চিহ্নিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। ধরে পড়লে তার বাপ দাদা চৌদ্দ গুষ্টির মুখুশ উন্মোচিত হয়ে যাবে।

সামাজিক সংগঠক জাবেদ ইকবাল বলেন, একটি ফেইক পেইসবুক আইডি সেন্টমার্টিন দ্বীপের ছাত্র নেতাদের নিয়ে মিথ্যে অপবাদ ছড়িয়ে মানহানিকর পোষ্ট করছে। এটি একটি রাজনৈতিক ষড়যন্ত্র মনে করছি। খুব দ্রুত ফেইক আইডিটি চিহ্নিত করার তৎপরতা চলছে।