জানাযায় শোকাহত মানুষের ঢল

চকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুবক্তা এসএম জাহাঙ্গীর আলম বুলবুলের করুণ মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।
শুক্রবার দুপুরে চকরিয়া থানা পুলিশ পৌরসভার ৪নম্বর ওয়ার্ডস্থ ভরামুহুরীর
বাসার দরজা ভেঙে বাথরুম থেকে তার মরদেহ উদ্ধার করে। জাহাঙ্গীর বুলবুল মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিয়ারচর এলাকায়।

আওয়ামীলীগ নেতা এসএম জাহাঙ্গীর আলম বুলবুলের মৃত্যুর বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্ট।
তিনি বলেন, চকরিয়া থানার পাশে ভরামুহুরী এলাকায় দুইদশক ধরে নতুন বাসায় বসবাস করতেন জাহাঙ্গীর আলম বুলবুল। সংসার জীবনে তার দুই মেয়ে রয়েছে। মেয়ে দুটির বিয়ে হয়ে গেছে। এক মেয়ের সঙ্গে চট্টগ্রামে থাকতেন তার স্ত্রী। সে সুবাদে বাসায় একা থাকতেন জাহাঙ্গীর বুলবুল। বেশ কয়েকদিন ধরে রাজনৈতিক কোন প্রোগ্রামে কোথাও তাকে দেখা যায় নি। শুক্রবার দুপুরে খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের সহায়তায় বাসার দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়। মৃত্যুকালে বাসায় স্ত্রী সন্তান বা পরিবারের কেউই ছিলনা।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, দুপুরে প্রতিবেশী লোকজনের মাধ্যমে খবর পেয়ে বাসার দরজা ভেঙে বাথরুম থেকে আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বুলবুলের মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তিনি দুইদিন আগে বাসার বাথরুমে স্ট্রোক করে মারা গেছেন।
ওসি আরও বলেন, মৃত্যুর বিষয়টি নিয়ে পরিবারের কোন অভিযোগ নেই। সেই কারণে মরদেহ উদ্ধার করে আমরা পরিবার সদস্যদের কাছে হস্তান্তর করেছি।

এদিকে, শুক্রবার মাগরিবের নামাজের পর উপজেলার ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাকে গ্রামের বাড়ি মুবিয়ারচর স্থানীয় মসজিদের কবরস্থানে দাফন করা হয়েছে। তার জানাজায় শোকাহত মানুষের ঢল নামে।
চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুলের মৃত্যের খবর শুনে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহযোদ্ধা, শুভকাঙ্কী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা জানাযাতে অংশ নেন।
মরহুমের নামাজে জানাযায় উপস্থিত থেকে স্মৃতিচারণ বক্তব্য দেন কক্সবাজার ১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, সাবেক সংসদ সদস্য হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, জেলা আ:লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সদস্য শফিকুল কাদের শফি চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক ছুট্টু, মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক মহসিন বাবুল, বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম চেয়ারম্যান। পরিবারের পক্ষথেকে বক্তব্য দেন মরহুমের ছোট ভাই তোফায়েল আহমেদ, মরহুমের শ্যালক কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান।

মরহুমের নামাজে জানাজায় কক্সবাজার জেলা, চকরিয়া, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, পৌরসভার কাউন্সিলর, সাংবাদিকসহ বিভিন্ন এলাকা থেকে সর্বস্থরের জনসাধারণ অংশ গ্রহণ করেন।#