মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

এলজিইডি’র সাবেক উপজেলা প্রকৌশলী, কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ার ছরার বাসিন্দা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে ঢাকার গুলশানস্থ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ’র সন্তান মহিউদ্দিন আলিফ জানান, গত ২৭ সেপ্টেম্বর তার পিতা অসুস্থ হয়ে পড়লে তাঁকে প্রথমে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আবদুর রউফ এর তত্ত্বাবধানে চিকিৎসা সেবা দেওয়া হয়। কিন্তু সেখানে তাঁর স্বাস্থ্যের উন্নতি নাহলে, তাঁকে চিকিৎসকদের পরামর্শে ঢাকাস্থ ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। ইউনাইটেড হাসপাতালে দেশের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ও ইউনাইটেড হাসপাতালের হৃদরোগ বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. কায়সার নছর উল্লাহ’র নেতৃত্বে একটি টিম বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ’র হার্ডে রিং প্রতিস্থাপন করেন। বর্তমানে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ একই হাসপাতালের সিসিইউ-তে চিকিৎসাধীীন রয়েছেন বলে জানিয়েছেন-মহিউদ্দিন আলিফ।

এদিকে, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ’র সুস্থতার জন্য মহান আল্লাহ’র অসীম রহমত ও সবার কাছে দোয়া কামনা করেছেন-তাঁর সহধর্মিণী হাসিনা মমতাজ জোসনা।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ চাকুরী জীবনে চকরিয়া ও টেকনাফের উপজেলা প্রকৌশলী, কক্সবাজার জেলা পরিষদের সহকারী প্রকৌশলী, কক্সবাজার পৌরসভার প্রকল্প পরিচালক সহ এলজিইডি ও স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় দায়িত্ব পালন করেছেন।

প্রসঙ্গত, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক (জ্যষ্ঠ উপসচিব) মফিদুল আলম, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির তিন বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ ও চট্টগ্রামের পটিয়া চৌকি আদালতের সিনিয়র সহকারী জজ মোহাম্মদ হেলাল উদ্দিন সহ তিনজনই সফল পিতা ও অভিবাবক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আমিন উল্লাহ’র জামাতা।