সংবাদদাতা:
রামুতে জমি জবর-দখলকারি চক্রের হামলায় জমির মালিকসহ ৬ জন আহত হয়েছেন। বুধবার, ১৩ জুলাই বিকাল ৬ টায় রামুর রাজারকুল ইউনিয়নের পাঞ্জেখানা তেতুলগাছতলা নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় মো. হোসেনের ছেলে এলাকার চিহ্নিত ভূমিদস্যু শফিউল আলমের নেতৃত্বে একটি সংঘবদ্ধ ভূমিগ্রাসী চক্র জমি জবর-দখলে ব্যর্থ হয়ে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটিয়েছে বলে জানান হামলাকার শিকার ব্যক্তিরা।

হামলায় আহতরা হলেন- রাজারকুল ইউনিয়নের নাশিরকুল গ্রামের মৃত শামসুল হকের ছেলে শাহাদাৎ হোসেন, সাইদুল ইসলাম ও শহিদুল ইসলাম, কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল এলাকার মৃত রশিদ আহমদের ছেলে মো. হানিফ, মৃত মো. ইসলামের ছেলে সাইফুল ইসলাম ও রাজারকুল ইউনিয়নের ফরেস্ট অফিস এলাকার মোস্তাক আহমদের ছেলে মো. রনি। হামলার শিকার শাহাদাৎ হোসেন ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

হামলার শিকার সাইদুল ইসলাম ও শহিদুল ইসলাম জানান- দীর্ঘদিন তারা স্বপরিবারে ঢাকায় বসবাস করে আসছেন। এ কারণে এলাকার ভূমিদস্যু চক্র তাদের জমি জবর-দখলের চেষ্টা চালিয়ে আসছিলো। এছাড়া জেলার ভূমিদস্যু হিসেবে পরিচিত কক্সবাজার শহরের হাফেজ আহমদ ছিদ্দিকের ছেলে আল মামুন ছিদ্দিক বাহাদুর এর নেতৃত্বে আরো একটি সিন্ডিকেট তাদের জমি জবর-দখলের চেষ্টা চালিয়ে আসছে।

সাইদুল ও শহিদুল আরো জানান- পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে তারা সবাই বাড়িতে এসেছেন। বুধবার বিকালে পরিবারের সবাই মিলে নিজেদের পৈত্রিক জায়গাটি দেখতে যান। সেখানে গিয়ে নতুনভাবে রোপন করা কলাগাছ দেখে এলাকাবাসীর কাছ থেকে কারা এসব রোপন করেছে জানতে চান। এসময় শফিউল আলমের নেতৃত্বে প্রায় ৩০ জন নারী-পুরুষ এসে তাদের উপর লোহার রড, দা, লাটি-সোটা নিয়ে আকষ্মিকভাবে হামলা শুরু করে। হামলায় শাহাদাৎ হোসেন, সাইদুল ইসলাম ও শহিদুল ইসলাম, মো. হানিফ, সাইফুল ইসলাম ও মো. রনি আহত হন। স্থানীয় তাদের উদ্ধার করে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।