বিদেশ ডেস্ক : নাগাল্যান্ডের মন্ত্রী টেমজেন ইমনা আলং (Nagaland minister Temjen Imna Along) যিনি বর্তমানে সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিং। মাঝে মাঝে একেকটা কাণ্ড ঘটিয়ে নেটিজেনদের নজর কেড়ে নেন তিনি অনায়াসেই। এবার তিনি দেশের জনসংখ্যা বৃদ্ধির বিষয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন, যা তাঁকে ফের সংবাদের শিরোনামে নিয়ে এল। বিশ্ব জনসংখ্যা দিবসে, নাগাল্যান্ডের মন্ত্রী এবার পরিবার পরিকল্পনার বিষয়ে সচেতন হতে বলেন সবাইকে। সঙ্গে নিজেই “সমাধান” বাতলে দিলেন। তাঁর মতে জনসংখ্যা বৃদ্ধি, হ্রাস করতে অবিবাহিত থাকুন।

বিবাহ করার দরকার নেই। কারণ বিবাহ হলেই স্ত্রীর সঙ্গে যৌনসঙ্গম হবে, আর না চাইলেও একটি প্রাণের সৃষ্টি হয়ে যাবে। সুতরাং বিয়ে না করাই শ্রেয়। মন্ত্রী ট্যুইট করে বলেন, “বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে, আসুন এবার আমরা জনসংখ্যা বৃদ্ধির সমস্যাগুলির প্রতি নিজেরাই একটু সচেতন হই। এই ক্ষেত্রে আমার মতো অবিবাহিত থাকার চেষ্টা করুন। যাতে আমরা একটি টেকসই ভবিষ্যতের পরিকল্পনা করতে পারি।” আর মন্ত্রীর এই টুইট প্রকাশ্যে আসা মাত্রই বহু মানুষ মন্ত্রীর চিন্তাভাবনাকে কুর্নিশ জানিয়েছেন।

তবে মন্ত্রী এই পরামর্শ টি মজার ছলেই দিয়েছেন। আর মিঃ ইনমারের এই মজার বার্তাটি ট্যুইটারে একাধিক মানুষ প্রশংসা করেছেন। এক ইউজার তো লিখেই দিয়েছেন, “আপনার হাস্যরসের একটি অনন্য অনুভূতি আছে। আমি সত্যিই পছন্দ করি যে আপনি গুরুতর বিষয়গুলিকে হাস্যরসের উপাদানগুলির সঙ্গে মিশ্রিত করেন।” আবার কেউ বলেছেন,”একা থাকার জন্য আর নিজেকে দোষারোপ করতে হবে না।” আবার কেউ বলেছেন, “বিশ্ব জনসংখ্যা দিবসে, আসুন জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল আনার সংকল্প করি আমরা।” আবার কেউ কেউ বলেছেন, মিস্টার ইনমাই নাকি সলমন খানের পর সবচেয়ে যোগ্য ব্যাচেলর।

Share this: