আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফে পরকীয়ার অভিযোগ এনে মাইক ভাড়া করে জনসম্মুখে স্ত্রীকে তালাক দিয়েছেন ছৈয়দ নূর (৪৫) নামে এক প্রবাসী। স্ত্রী পরকীয়ায় লিপ্ত ও সাংসারিক জীবনে বনিবনা না হওয়ার অভিযোগে তিনি স্ত্রীকে তালাক দেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী গ্রামে শত শত মানুষের উপস্থিতিতে স্ত্রীকে তালাক দেন প্রবাসী ছৈয়দ নূর। পরে উপস্থিত মানুষের মাঝে তিনি মিষ্টি বিতরণ করেন।

এলাকাবাসী জানান, ১২ বছর আগে প্রবাসী ছৈয়দ নূর ওই নারীকে বিয়ে করেন। বিয়ের পর স্বামী সৌদি আরবে চলে যাবার পর তার স্ত্রী পরকীয়ায় জড়িয়ে পড়েন। ছৈয়দ নুর
৯ বছর যাবৎ সৌদি আরবে প্রবাস জীবন যাপন করছেন। মাঝে মাঝে দেশে বেড়াতে আসলে স্বামী সৈয়দ নূরের হাতে বেশ কয়েকবার স্ত্রীর পরকীয়া ধরাও পড়েন। স্ত্রীকে বেশ কয়েকবার সতর্ক করেন ছৈয়দ নূর। পরে তাদের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়। তাদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকত। এ কারণে মাইক ভাড়া করে এনে জনসম্মুখে স্ত্রীকে তালাক দেওয়ার ঘোষণা দেন প্রবাসী ছৈয়দ নুর।

প্রবাসী ছৈয়দ নূর জানান, আমার স্ত্রী পরকীয়ায় লিপ্ত ছিল। সাংসারিক ছোট-খাট বিষয় নিয়ে সবসময় ঝগড়া-বিবাদে লিপ্ত হতো। দীর্ঘ এক যুগ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে তালাকের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী জানান, তাদের বিচার বর্তমানে ইউনিয়ন পরিষদে চলমান। তবে তালাক দুইজনের ব্যক্তিগত ব্যাপার, যা উচ্চারণের সঙ্গে সঙ্গে কার্যকর। এখানে মাইকে এসে বলার কিছুই নেই। এটা অন্যায় হয়েছে।

ভিডিও ক্লিক