আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফের কাস্টমস ঘাট এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে কুতুপালং ক্যাম্পের ডাকাত সর্দার খায়রুল আমিন গ্রুপের প্রধান খায়রুল আমিন (৩৮) কে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। পরে তার স্বীকারোক্তি মতে পাহাড়ে অভিযান চালিয়ে আরো বিপুল পরিমাণ অস্ত্র ও কার্তুজ উদ্ধার করা হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গত শনিবার (১৯ ফেব্রুয়ারী) রাত সাড়ে ১১টায় কক্সবাজার র‌্যাব-১৫ এর চৌকষ একটি আভিযানিক দল
টেকনাফের কাস্টমস ঘাট এলাকায় ডাকাত দলের অবস্থানের সংবাদ পেয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে ওৎ পেতে থাকে। উক্ত এলাকা হতে উখিয়া কুতুপালং ১নং নিবন্ধিত ক্যাম্পের এফ ব্লকের মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে এবং ডাকাত সর্দার খায়রুল আমিন গ্রুপের প্রধান খায়রুল আমিন (৩৮) কে
গ্রেফতার করতে সক্ষম হয়। তার দেহ তল্লাশী করে ১টি দেশীয় পিস্তল এবং ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।
তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে একদল স্বশস্ত্র ডাকাত পাহাড়ে অবস্থানের স্বীকারোক্তিতে ২০ ফেব্রুয়ারী ভোররাতে র‌্যাবের চৌকষ আভিযানিক দলটি টেকনাফ কেরুনতলি এলাকার গহীন পাহাড়ে একটি অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা অন্ধকারের মধ্যে ১টি বস্তা ফেলে গহীন পাহাড়ের ভিতরে পালিয়ে যায়। পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বস্তাটি খুলে তল্লাশী করে ৩টি লম্বা একনলা বন্দুক, ২টি থ্রি কোয়ার্টারগান, ৬রাউন্ড তাঁজা কার্তুজ পাওয়া যায়। এসব অস্ত্র নাশকতা সৃষ্টি এবং ডাকাতি সংগঠিত করার জন্য মওজুদ করা হচ্ছিল মর্মে ধৃত আসামি স্বীকার করে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত অস্ত্রগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন। এ ঘটনায় অপরাধীদের সনাক্ত করে গ্রেফতারের কার্যক্রম চলমান রয়েছে।