এম.মনছুর আলম, চকরিয়া:
সরকার ঘোষিত বিধি নিষেধ প্রতিপালনে ও করোনা সচেতনতায় মাঠে নেমে করোনা আক্রান্ত হয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। বৃহস্পতিবার সকাল ১০টায় ইউএনও জেপি দেওয়ানের আশু রোগমুক্তি কামনায় উপজেলার ঘুনিয়া চন্দ্রজ্যোতি বৌদ্ধ বিহারে উপাসনালয় কক্ষে এক বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

ঘুনিয়া বৌদ্ধ সম্প্রদায়ের গৌরব, চট্টগ্রাম খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন বড়ুয়া শাপলা’র সার্বিক তত্ত্বাবধানে ঘুনিয়া চন্দ্রজ্যোতি বৌদ্ধ যুব ঐক্য পরিষদের উদ্যোগে বিশেষ এ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
জানাগেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এসআই সুমন বড়ুয়া শাপলা’র নেতৃত্বে বিহার সেবা ও সংস্কার কমিটির সভাপতি- সম্পাদক, যুব ঐক্য পরিষদের সভাপতি- সম্পাদকের সম্মিলিত প্রয়াসে গ্রামের সকল পূণ্যার্থীগণ বুদ্ধ পূজার উপাচার (ফুল, প্রদীপ, ধূপ কাঠি) নিয়ে বিহার প্রাঙ্গণে উপস্থিত হয়। সকাল ১০টায় পুষ্প পূজা, ধূপ-সুগন্ধি পূজা ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠান আরম্ভ হয়।এতে সকল পূণ্যার্থী বুদ্ধ আসনের সম্মুখে করজোড়ে বসে বুদ্ধ, ধর্ম, সংঘ সমীপে সবিনয়ে বন্দনা, শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।বন্দনা নিবেদনের পর পঞ্চশীল গ্রহণ করেন এবং পঞ্চশীল গ্রহণের পরে বিহারাধ্যক্ষ ভান্তে মহাকারুনিক গৌতম বুদ্ধের মুখনিঃসৃত বাণী ধর্ম দেশনা প্রদান করেন।ধর্মদেশনায় বিহারাধ্যক্ষ ভান্তে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের দ্রুত আরোগ্য কামনায় আর্শীবাদ ও পূণ্যদান করেন। এছাড়াও ইউএনও পরিবারের সদস্যগণ নীরোগ, নির্ভয়ে অবস্থান করতে পারে সে কামনা, পরলোকগত সকল জ্ঞাতি গণের নির্বাণ সুখ কামনা এবং জগতের সকল প্রাণীর সুখ শান্তি-কামনায় ‘জল উৎসর্গ’ মধ্যদিয়ে পূণ্যদান ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠান সমাপ্ত হয়।
এসময় উপসানালয়ে উপস্থিত পূর্ণার্থীদের উদ্দ্যেশ্য শুভেচ্ছা বক্তব্যে এসআই সুমন বড়ুয়া শাপলা বলেন, ইউএনও আশু রোগমুক্তি কামনায় পূণ্যদান এবং বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে অংশগ্রহণ করায় উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়াও তিনি সরকার ঘোষিত বিধি নিষেধ প্রতিপালনে এবং সকলকে করোনা অতিমারি থেকে সতর্ক থাকতে উপদেশ প্রদান করেন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।