সাতকানিয়া প্রতিনিধি:

চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রচারণার সময় এক স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার অভিযোগ উঠেছে। এতে প্রার্থীসহ অন্তত ১৫ জন আহত ও ৩০টি যানবাহন ভাঙচুর করা হয়েছে। (২৪ জানুয়ারী) সোমবার বিকাল পাঁচটার সময় উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বদর সিকদার পাডায় এ ঘটনা ঘটে। হামলার শিকার সেলিম চৌধুরী সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ঘটনার জন্য আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন ও তার কর্মী সমর্থকদের দায়ি করে সোমবার রাতে কেঁওচিয়া মাদারবাড়ি এলাকায় রোড ভিউ নামের একটি হোটেলে সংবাদ সম্মেলনে করেন।
তবে জসিম উদ্দিন হামলার বিষয়টি অস্বীকার করে উল্টো স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা তার কর্মীদের উপর হামলা করেছেন বলে দাবী করেছেন। আহতদের মধ্যে ৮ জন সাতকানিয়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তারা হলেন মকসুদুর রহমান (৫০) আমানুল হক (২৮) হোসাইন মোহাম্মদ (৩২) জসিম উদ্দিন চৌধুরী (৩২), মোহাম্মদ ফারুক হোসেন (৩৫), আবু সাঈদ হাসান (৩২) ও আব্দুল গফুর (৫২)। হামলার শিকার চেয়ারম্যান প্রার্থী সেলিম উদ্দিন চৌধুরী অভিযোগ করে বলেন, আজ প্রচারণা শুরুর প্রথম দিনে আমি মুরব্বীদের কবর জিয়ারত শেষে প্রচারণাকালে বদর সিকদার পাড়া এলাকায় পৌঁছলে নৌকার প্রার্থী জসিম উদ্দিনের সমর্থকরা হাইয়েজ, মোটর সাইকেল যোগে এসে আমিসহ আমার কর্মী সমর্থকদের উপর অতর্কিত তান্ডব চালায়। এতে আমার অন্তত ১৫ জন আহত হয়। বিষয়টি সংবাদ সম্মেলন করে আমি সকলকে জানানোর পাশাপাশি প্রশাসনের কাছে অস্ত্রধারী হামলাকারীদের গ্রেপ্তার দাবী করছি। এব্যাপারে সাতকানিয়া থানায় অভিযোগ দিয়েছি। এই বিষয়ে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি মেডিকেল অফিসার উচ্ছাস তালুকদার বলেন,
বেশ কয়েকজন ব্যক্তি হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন, তারা সোনাকানিয়ায় আহত হয়েছে বলে শুনেছি।
এ বিষয়ে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।