শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় জাতীয় শ্রমিক লীগের কমিটিকে কেন্দ্র করে নানান প্রশ্ন স্থানীয় নেতাকর্মীদের। কোন কমিটি সঠিক ৪১ সদস্য পুরাতন কমিটি না ৩১ সদস্য নবগঠিত আহ্বায়ক কমিটি।

এই নিয়ে সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কুতুবদিয়া উপজেলার জাতীয় শ্রমিক লীগের নতুন কমিটির নেতাদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রস্ততি ঘোষণা শোনে ৪১ সদস্য কমিটির সদস্য সচিব মোজাম্মেল হক মিলন তার সহযোগীদের নিয়ে উপজেলা গেইটে অবস্থান নেন। এসময় তিনি বলেন, নবগঠিত আহ্বায়ক কমিটি ভুয়া, অনিয়মতান্ত্রিক এবং কেন্দ্রীয়ভাবে নির্দেশ রয়েছে আগের কমিটি বহাল রাখার।

নবগঠিত কমিটির সিঃযুগ্ম আহবায়ক ফজলুল হক চৌধুরী ফেসবুকে লিখেছেন, শ্রমিক লীগের গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ হওয়ার এবং বিভিন্ন অনিয়মের কারণে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন কমিটি দেওয়া হয়েছে। এই নব গঠিত কমিটিকে কুতুবদিয়ার সর্বস্তরের মেহনতী জনতা বিভিন্ন ভাবে স্বাগত জানান। কিন্তু কিছু কুচক্রী মহল বিভিন্নভাবে অপপ্রচারে লিপ্ত। যদি তারা বেশি বাড়াবাড়ি করে তাহলে তাদের প্রতিহত করা হবে।

এ ব্যাপারে কুতুবদিয়া উপজেলা আ’লীগ সভাপতি আওরঙ্গজেব মাতবর বলেন, কেন্দ্র যেহেতু দ্বিধাবিভক্ত করেছে সেটা কেন্দ্রীয় নেতারাই ভাল জানবেন৷ কক্সবাজারে রক্ত ঝরেছে কুতুবদিয়ায় ও সেটার অবতারণা ঘটতে পারে৷ জেলা আওয়ামীলীগ, স্থানীয় সাংসদ রাজনীতি ঘিরে সকল ধরনের নৈরাজ্য ও বিশৃঙ্খলা রোধ করার জন্য উপজেলা আওয়ামীলীগ সভাপতিকে নির্দেশ দিয়েছেন বলে তিনি জানান৷