সিবিএন:

কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নাসির উদ্দিনের পিতা ও কক্সবাজার জেলা জজ কোর্ট এর অবসরপ্রাপ্ত জারীকারক আনোয়ারুল ইসলাম নিজ বাড়িতে ১৫ জানুয়ারী সকাল ৫.৩৫টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ….রাজেউন)। তিনি উত্তর মামুন পাড়া নিবাসী মৃত মৌলানা আবুল হাসেমের ছোট ছেলে, মৃত মোহাম্মদ ইসলাম (পোস্টমাস্টার) এর ছোট ভাই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয় বলে জানা গেছে। শনিবার বাদ জোহর মামুনপাড়া মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

তিনি ৫ ছেলে, ৩ মেয়ে সন্তানের জনক। ১ম ছেলে- মোঃ রায়হান উদ্দীন (পেশকার, চীফ জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, কক্সবাজার)
। ২য় ছেলে – হাফেজ মৌলানা মোঃ শাহীন উদ্দীন, শিক্ষক হুসনিয়া হেফজখানা, তারাবনিয়াছড়া কক্সবাজার।
। ৩য় ছেলে- মোঃ জাহেদ উদ্দীন মোর্শেদ, ইন্সপেক্টর বাংলাদেশ কৃষি ব্যাংক (সাবেক), সহকারী শিক্ষক ভাদিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় (বর্তমান)। ৪র্থ ছেলে- মোঃ নাছির উদ্দীন, প্রভাষক কক্সবাজার সিটি কলেজ- ইতিহাস ও সংস্কৃতি বিভাগ
। বড় মেয়ে (বিবাহিত), স্বামীঃ জনাব শোয়েবুল ইসলাম (এসপিও) ব্যবস্থাপক জনতা ব্যাংক লিমিটেড কক্সবাজার কর্পোরেট শাখা
। মেজ মেয়েঃ সহকারী শিক্ষক, মধ্য খুরুশকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ছোট মেয়েঃ ছাত্রী, মাস্টার্স (প্রিলিমিনারী)
সর্বকনিষ্ঠ ছেলে- মোঃ সাইফুদ্দীন নাঈম – ছাত্র, গণিত বিভাগ- কক্সবাজার সরকারি কলেজ

কক্সবাজার সিটি কলেজের শোক:

এদিকে কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নাসির উদ্দিনের পিতা আনোয়ারুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার সিটি কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সাবেক এমপি অধ্যাপিকা এথিন রাখাইন , অধ্যক্ষ ক্যথিং অং , উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , বাণিজ্য অনুষদ ও হিসাব বিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, সমাজ বিজ্ঞান অনুষদ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক শাহানুর আক্তার, কলা অনুষদ ও ইসলামের ইতিহাস বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী, বিজ্ঞান অনুষদ ও পদার্থ বিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক জেবুন্নেছা , সমাজবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এহেছানুল হক হেলালী, ইংরেজী বিভাগের প্রধান ও শিক্ষক পরিষদ সেক্রেটারী অধ্যাপক হাশেম উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক মংম্রাছিন,বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা ,হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ট্যুরিজম বিভাগ প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ ,অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপিকা তসলিমা রশিদ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক আবুল কালাম আজাদ ,দর্শন বিভাগের প্রধান অধ্যাপক জুলফিকার আলী ভুট্টো , ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান অধ্যাপক নুরুল আবছার চৌধুরী , নাট্যকলা বিভাগের প্রধান অধ্যাপক নুরুল ইসলাম, মার্কেটিং বিভাগের প্রধান অধ্যাপক সাজ্জাদুল ইসলাম ও কলেজের সকল ছাত্রছাত্রী- কর্মচারীবৃন্দ।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শোক:

কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নাসির উদ্দিনের পিতা আনোয়ারুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজার সিটি কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ও কলা অনুষদের প্রধান সহযোগী অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী, সহকারী অধ্যাপক ড. নাসির উদ্দিন , প্রভাষক শাহনেওয়াজ মোর্শেদ , প্রভাষক ফিরোজ শাহ, প্রভাষক জসিম উদ্দিন, প্রভাষক আনোয়ার জাহেদ, প্রভাষক সালা্হউদ্দিন, প্রভাষক মাহমুদা জাহান মুন্নি, প্রভাষক সাইফিুদ্দিন আজাদ ও বিভাগীয় শিক্ষার্থীবৃন্দ।