মোঃ জয়নাল আবেদীন টুক্কু:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির গহীন অরণ্যে সন্ত্রাস বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশী – বিদেশী অস্ত্র ও গোলাবারুদসহ চারজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব -১৫।
জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রুর গহীন পাহাড়ে সন্ত্রাসীদের অবস্থানের কথা জানতে পেরে শুক্রবার (৭ জানুয়ারী) ভোরে বিশেষ অভিযান চালায় র‍্যাব। এ সময় মাটিতে পুঁতে রাখা অবস্থায় দুইটি বিদেশি পিস্তল ও লাকড়ির বোঝা থেকে এবং শরীর তল্লাশি করে ৬টি দেশীয় তৈরি অস্ত্রসহ মোট ৮টি অস্ত্র ও বেশকিছু গোলাবারুদ উদ্ধার করে কক্সবাজারের র‍্যাব ১৫ এর একটি চৌকস টিম।

এসময় ৪ রোহিঙ্গাকে হাতে নাতে আটক করতে সক্ষম হন র‍্যাব। শুক্রবার (৭ জানুয়ারী) ভোরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রুর গহীন পাহাডে অভিযান চালিয়ে এসব অস্ত্রসহ তাদের আটক করে র‍্যাব। আটককৃতরা হলেন মোহাম্মদ নুর,(৩২) পিতা মৃত আশুক জামান,নাজিমুল্লাহ (৩৪) পিতা ইমাম হোসেন,আমান উল্লাহ (২৩)পিতা ছৈয়দুল ইসলাম,মোঃ খাইরুল আমিন (১৯) পিতা আব্দুর সাবুর। তারা উভয়ে মিয়ানমারের নাগরিক। বর্তমান ঠিকানা রোহিঙ্গা ক্যাম্প উখিয়া কক্সবাজার।

কক্সবাজার র‍্যাব-১৫ এর উপ অধিনায়ক তানভীর হাসান বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেন।এছাড়াও র‍্যাব এর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, উপজেলার তুমব্রুর গহীন অরণ্যে সন্ত্রাসীদের অবস্থানের কথা জানতে পেরে তারা অভিযান চালায়। অভিযানে এসব অগ্নি অস্ত্রসহ রোহিঙ্গাদের আটক করা হয়।
আটক ৪ রোহিঙ্গার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়।