মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড, ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র সাধারণ মেম্বার পদে পুন: নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশবলে নির্বাচন কমিশন ওয়ার্ড ২ টির সাধারণ মেম্বার পদে পুন:নির্বাচন স্থগিত করেছে। তবে এ ২ টি ভোট কেন্দ্রে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর যথারীতি ভোট গ্রহণ করা হবে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঝিলংজা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড, ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের শুধুমাত্র সদস্য পদে পুন:নির্বাচন স্থগিত করে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মোঃ আতিয়ার রহমান (নির্বাচন পরিচালনা-২) ২৮ ডিসেম্বর ৭৭৪ নম্বর স্মারকে এক পত্র প্রেরণ করেছেন। পত্রে বলা হয়েছে, হাইকোর্টের গত ২২ ডিসেম্বরের রীট পিটিশন নম্বর গত ১৩০৭২/২০২১ এবং ১৩০৭৯/২০২১ আদেশ অনুযায়ী নির্বাচন কমিশন ওয়ার্ড ২টির সাধারণ মেম্বার পদে পুন:নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। সে অনুযায়ী কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য কক্সবাজার জেলা নির্বাচন অফিসার সহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থগিত হওয়া ভোট কেন্দ্রে আগামী ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার ৩ পদে যথাক্রমে চেয়ারম্যান, সাধারণ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে পূণঃ ভোট গ্রহণ করা হবে। ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে মোট ১ হাজার ৩৩৫ জন ভোটার রয়েছে।

ঝিলংজা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ভোট কেন্দ্রে মোট ২ হাজার ৯৮৯ জন ভোটার এবং ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ভোট কেন্দ্রে মোট ১ হাজার ৩৫৯ জন ভোটার রয়েছে।

এদিকে, বারবাকিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ফাঁসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝিলংজা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড, ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ডের চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে সুষ্ঠ, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে বলে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন জানিয়েছেন।