আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৬ ডিসেম্বর। এ নির্বাচনের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।
ফলে এ সময়ে দেশি-বিদেশি কোনও পর্যটক সেন্টমার্টিনদ্বীপে বেড়াতে যেতে পারবেন না।

বৃহস্পতিবার এ বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, ‘নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর এ রুটে কোন পর্যটকবাহী জাহাজ চলাচল করবে না। তবে ২৫ ডিসেম্বর দ্বীপে কোনও পর্যটক থাকলে জাহাজ পাঠিয়ে তাদের নিয়ে আসা হবে। এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে।’

২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা, বাহারছড়া ইউনিয়ন পরিষদে ভোট হবে। এছাড়া বৈরী আবহাওয়ার কারণে প্রথম ধাপে স্থগিত থাকা সেন্টমার্টিনেও একই দিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া জানান, নির্বাচনকে সামনে রেখে দুই দিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে। তবে নির্বাচনের প্রয়োজনীয় মালামাল নিতে একটি জাহাজ চলাচল করতে পারে।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সুকান্ত বাবু জাহাজের টেকনাফের ব্যবস্থাপক শোয়েব শরীফ বলেন, ‘নির্বাচনের কারণে জাহাজ চলাচল বন্ধের খবর শুনেছি, তবে এখনও কোনও চিঠি পাইনি।’