আব্দুস সালাম,টেকনাফ:
শান্তি-সংহতি ও সামাজিক সম্প্রীতি স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা প্রকল্পের আওতায়
টেকনাফের সাবরাং ইউনিয়ন পর্যায়ে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২১ডিসেম্বর) স্থানীয় পর্যায়ে বেলা সাড়ে ১১টায় সাবরাং ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে এ্যালায়েন্স ফর কো-অপারেশন এন্ড লিগ্যাল এইড বাংলাদেশ (একলাব) এর বাস্তবায়নে শান্তি-সংহতি ও সামাজিক সম্প্রীতি স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা প্রকল্পের আওতায় উপজেলার সাবরাং ইউনিয়নে সচেতনতামূলক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
উক্ত সংলাপে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আবুল কালাম, সাবরাং ইউপি সদস্যদের মধ্য বক্তব্য রাখেন মো. সেলিম,কবির আহমদ,ফয়েজ আহমদ,মহিলা ইউপি সদস্যা শাহেনা রহমান বিএ ও হাবিবা আক্তার,উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. হাসান,সহকারী সমাজ সেবা কর্মকর্তা খাইরুল, একলাবের প্রজেক্ট ম্যানেজার নুরে আলম মিলন,সিডিও রাসেল উদ্দীন, ইয়ুথ গ্রুপের সদস্য,ইমাম ও পুরোহিত।

বক্তরা বলেন,শিক্ষা-দীক্ষায় পিছিয়ে থাকা জনগোষ্ঠী মাদক ও মোবাইল আসক্ত তরুণ-তরুণীদের দূরে রাখতে হলে খেলাধুলার বিকল্প নাই, তাদের মনমানসিকতার বিকাশ ঘটাতে হবে। বিভিন্ন ক্লাব এবং সংগঠনগুলোর মধ্যে শান্তি-সংহতি ও সামাজিক-
সম্প্রীতির বন্ধন সুদৃঢ়করণ, বাল্যবিবাহ ও মাদকমুক্ত উপজেলা গড়ে তোলার দৃঢ় প্রতিজ্ঞা করেন। এসব অনুষ্ঠান থেকে স্থানীয় উজ্জীবক, ইয়ুথ লিডাররা অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থার কথা জানতে পারে। বাংলাদেশের অসাম্প্রদায়িক সমাজ রক্ষায় আমাদেরকে শিক্ষা নিতে হবে অসাম্প্রদায়িক বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রারক ধারা অব্যাহত রাখার।

সংলাপ গুলোতে উপস্থিত হয়ে ইয়ুথ নারী ও পুরুষ নিজেদের ও দেশের ভবিষ্যৎ নিয়ে ভাবার সুযোগ পায়।

এসময় উপস্থিত ছিলেন,সাবরাং ইউনিয়নের ইউপি সদস্য ছিদ্দিক আহমদ, একলাবের প্রোগ্রাম অফিসার পরিমল চাকমা,মনিটরিং অফিসার জুনায়েদ,প্রোগ্রাম অর্গানাইজার শহিদুল হক জনি,সুমন,ফরিদ ও রুমি শর্মা প্রমুখ।