আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারে টেকনাফে গ্যাসের খালি সিলিন্ডার বোঝাই একটি ট্রাক থেকে ২ হাজার পিস ইয়াবাসহ তিন যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
এসময় জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি।

গতকাল রাতে টেকনাফস্থ ২বিজিবির অধীনস্থ দমদমিয়া চেকপোস্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে টেকনাফ থানা।

আটককৃতরা হলেন,উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের মৃত আইয়ুব আলীর ছেলে মোঃ মামুনুর রশিদ (২৫), টেকনাফ সদর ইউনিয়নের পশ্চিম গোদারবিল এলাকার আবু তাহেরের ছেলে মোঃ আব্দুল্লাহ (২৫), একই ইউনিয়নের মহেশখালী পাড়া এলাকার মৃত অলি আহমদের ছেলে মোঃ কাউসার (২০)।

টেকনাফ থেকে খালী গ্যাসের সিলিন্ডার বোঝাই একটি ট্রাক দমদমিয়া চেকপোস্টে পৌঁছালে গাড়িটি তল্লাশী করা হয়। তল্লাশীর এক পর্যায়ে চালকের সিটের নিচে চুম্বক দিয়ে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করে চালক-হেলপারসহ ৩ যুবককে করা হয়। এসময় গাড়িটিও জব্দ করা হয়। পরে জব্দকৃত মালামালসহ আসামীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার পরিদর্শক (অপারেন্সশ) খোরশেদ আলম।

এদিকে জানা যায়, টেকনাফ পৌরসভার শাপলা চত্বরের গ্যাস ফেয়ার নামের একটি প্রতিষ্ঠানের গ্যাসের সিলিন্ডার বোঝাই খালি বোতল নিয়ে ফিরছিল ট্রাকটি।

বিজিবি কর্তৃক আটক (কুষ্টিয়া ট-১১০৪৩৮) ট্রাকটির মালিক দমদমিয়া এলাকার জুয়েল।

উল্লেখ্য, এরআগেও বিভিন্ন সময়ে টেকনাফের ভিন্ন দুটি প্রতিষ্ঠানের খালি গ্যাস সিলিন্ডার বোঝাই পরিবহন ও সিলিন্ডার থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে আটক হয়েছিলো চট্টগ্রাম ও কক্সবাজারে। পরে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মালিকরা কৌশলে মামলার চূড়ান্ত প্রতিবেদন থেকে বাদ পড়ে যায়।

স্থানীয়রা জানিয়েছেন গ্যাসের খালি সিলিন্ডার ও পরিবহনে ইয়াবা পাচারে মাদক পাচারকারীদের একটি পুরনো কৌশল।
এভাবে টেকনাফে অনেকে কোটি কোটি টাকার মালিক বনে গেছে বলে জানা যায়।