আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
বাংলাদেশ কোস্টগার্ড স্টেশান টেকনাফ এর অফিসার্স মেস ও নাবিক নিবাস এর উদ্বোধন এবং উপকূলবর্তী প্রান্তিক জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ বিতরণ করলেন মহাপরিচালক বাংলাদেশ কোস্টগার্ড রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী।
রবিবার (০৫ ডিসেম্বর) সকালে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

প্রতিষ্ঠালগ্ন হতে অদ্যবধি বাংলাদেশ কোস্টগার্ড সমুদ্র সম্পদের সংরক্ষণ, উপকূলীয় অঞ্চলে চোরাচালান দমন, মাদকদ্রব্যের অনুপ্রবেশ রোধ, বনজ সম্পদ সংরক্ষণ, জাটকা ও মা ইলিশ নিধন প্রতিরোধ এবং মানব পাচার প্রতিরোধে সফল ভূমিকা পালন করে আসছে। এই সফলতার অংশ হিসেবে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশান টেকনাফ কর্তৃক জানুয়ারি ২০১৭ হতে নভেম্বর ২০২১ পর্যন্ত বিভিন্ন অভিযান পরিচালনা করে ১,৭৯,৪৩,৭০৮ পিস ইয়াবা, ১১,৯৪৯ ক্যান বিয়ার, ১,০৬১ বোতল বিদেশী মদ, ৭৩.৮ কেজি গাঁজা, ১ কেজি আইস, ৩.২৮৭ কেজি স্বর্ণ, ৩ টি পিস্তল, ১২ টি দেশীয় বন্দুক, ১৬ রাউন্ডস গোলা জব্দ করা হয়, যা এ বাহিনীর সদস্যদের অক্লান্ত পরিশ্রমের প্রতিফলন।

তিনি বলেন, দেশের পূর্বাঞ্চলে মায়ানমার হতে বাংলাদেশের সমুদ্রপথে মানব পাচার প্রতিরোধ, মাদক দ্রব্য ও অবৈধ অনুপ্রবেশ রোধ, সমুদ্র সীমানায় চোরাচালান দমনসহ কোস্ট গার্ড এর সার্বিক কার্যক্রমে সহায়তা প্রদানের লক্ষ্যে রবিবার
(৫ ডিসেম্বর) উক্ত স্টেশনে অফিসার্স মেস ও নাবিক নিবাস উদ্বোধন করেন বাংলাদেশ কোস্ট গার্ড এর মহা-পরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি। উক্ত স্টেশনের অফিসার্স মেস ও নাবিক নিবাস উদ্বোধনের মাধ্যমে পূর্ব জোনের অপারেশনাল কার্যক্রম আরও বেগবান হবে মর্মে আশা করা যায়।

তিনি আরও বলেন, এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠান শেষে মহা-পরিচালক বাংলাদেশ কোস্টগার্ড কর্তৃক টেকনাফ উপকূলবর্তী প্রান্তিক জেলেদের মাঝে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয়, রেডিও, টর্চ লাইট ও রেইনকোট বিতরণ করেন।