প্রেস বিজ্ঞপ্তি:

কাজের স্বীকৃতি কে না চান ? ভালো কাজের স্বীকৃতি পেলে কাজের স্পৃহা বাড়ে, ইচ্ছাশক্তিও জাগ্রত হয়। প্রথম আলো বন্ধুসভা সে কাজটি করেই চলেছে। স্কুল কলেজের শিক্ষার্থীদের মেধার বিকাশে গণিত উৎসব, ভাষা উৎসব, ফিজিক্স অলিম্পিয়াড, বিতর্ক উৎসবের পাশাপাশি তরুণ প্রজন্মকে জীবন গড়ার পথে এগোনোর পথ বাতলে দিচ্ছে বন্ধুসভার সদস্যরা । আজকের তরুণ প্রজন্ম ভালো কাজের সঙ্গেই থাকতে চায়।

আজ শনিবার ( ২০ নভেম্বর) বিকালে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে প্রথম আলো বন্ধুসভার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘প্রীতি সম্মিলনী-২০২১’ অনুষ্টানে এসব কথা তুলে ধরেন বন্ধুসভার নতুন ও পুরনো বন্ধুরা । ২৩ বছর ধরে এগিয়ে চলা দেশের সর্বৃবৃহৎ সংগঠন বন্ধুসভার-নতুন পুরনো সদস্যদের নিয়ে এ আয়োজনে ২০২১ সালে গতিশীল নেতৃত্ব, দায়িত্বশীল আচরণ, সাংগঠনিক দক্ষতা এবং সৃজনশীল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরীতে ছয় জন বন্ধুকে সেরা বন্ধুর সম্মাননা জানানো হয়।

বন্ধুসভার চারটি কমিটির ( বন্ধুসভা কক্সবাজার জেলা কমিটি, বন্ধুসভা কক্সবাজার সিটি কলেজ শাখা, বন্ধুসভা কক্সবাজার সরকারি কলেজ শাখা, বন্ধুসভা চকরিয়া ও মহেশখালী উপজেলা কমিটি) তিন শতাধিক বন্ধুর মধ্য থেকে সেরা এই ছয় জন বন্ধুকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

২০২১ সালের ‘সেরা বন্ধু’ নির্বাচিত হয়েছেন বন্ধুসভার কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি ফারিয়াল মৌমিতা মোস্তফা পুস্পি, ‘শ্রেষ্ঠ সংগঠন’ সভাপতি নির্বাচিত হয়েছেন বন্ধুসভা কক্সবাজার জেলা কমিটির সভাপতি রুহুল আমিন এবং ‘শ্রেষ্ঠ সাধারণ সম্পাদক’ নির্বাচিত হয়েছেন বন্ধুসভার জেলা কমিটির সাধারণ সম্পাদক উম্মে সাদিয়া হোসেন সিকদার।

‘সেরা অদম্য বন্ধু’ নির্বাচিত হয়েছেন বন্ধুসভা জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ফাহিম কুদ্দুস প্রিয়। ‘সেরা সংগঠক’ নির্বাচিত হয়েছেন বন্ধুসভা কক্সবাজার সিটি কলেজ শাখার সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ। ‘সম্মানীত উপদেষ্টা’ নির্বাচিত হয়েছেন বন্ধুসভা কক্সবাজারের উপদেষ্টা ইব্রাহিম খলিল।

সেরা ছয় জন বন্ধুকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান ও বন্ধুসভার প্রধান উপদেষ্টা আব্দুল কুদ্দুস রানা।

সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা বলেন, প্রথম আলো শুরু থেকেই ভালো কাজের সঙ্গে যুক্ত থেকে সমাজের অন্ধকার দূর করার চেষ্টা করছে। এ যাত্রার অন্যতম সঙ্গী বন্ধুসভার সদস্যরা। সারা বছর বন্ধুসভার সদস্যরা স্কুল-কলেজের শিক্ষার্থীদের মেধার বিকাশসহ সমাজের নানা শ্রেণিপেশার মানুষের জন্য নানা কর্মকান্ড ও সামাজিক কাজ পরিচালনা করে চলেছে নিরলসভাবে। ভালোর সাথে আলোর পথে হাঁটছেন বন্ধুরা নিজেদের ভবিষ্যৎ গড়তে। বন্ধুসভার সদস্যদের ভালো কাজের প্রতি স্পৃহা সৃষ্টি ও ইচ্ছাশক্তি বৃদ্ধি এবং সৃজনশীল কর্মকান্ডে মনোনিবেশে আরও উৎসাহিত করতে বিশেষ এই পুরস্কার কিংবা সম্মাননার আয়োজন। এই আয়োজন চলমান থাকবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন, বন্ধুসভার উপদেষ্টা ডা. চন্দন কান্তি দাশ, তফরিদা বেগম ডলি, বন্ধুসভার উপদেষ্টা ও সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকারী কবি শামীম আক্তার, বিশ্বজিত পাল বিশু, মোহাম্মদ মহিউদ্দিন, কাজী মিজানুর রহমান, দিল তাফরিহা মৌরী, আরিফুর রহমান, উপদেষ্টা ও কক্সবাজার সিটি কলেজের প্রভাষক তৌহিদুর রহমান।

বক্তারা বলেন, জেলার বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি হাজারো সামাজিক-সংস্কৃতিক সংগঠন নানা কর্মকান্ডে জড়িত থাকলেও তাদের মধ্যে ব্যতিক্রম বন্ধুসভা। বন্ধুসভার অদম্য বন্ধুরা কখনোই থেমে থাকেনা। তাঁরা বাংলাদেশের জয় দেখতে চান।

অনুষ্টান সঞ্চালনা করেন বন্ধুসভা জেলা কমিটির সাধারণ সম্পাদক উম্মে সাদিয়া হোসেন সিকদার।

বন্ধুসভার ভালো কাজের সঙ্গে নিজেদের যুক্ত রাখার কারণ তুলে ধরে বক্তব্য দেন, বন্ধুসভার সদস্য নাওরিন হাসনাত উমামা, নারী বিষয়ক সম্পাদক মাসুমা আকতার রুমি, কক্সবাজার সরকারি কলেজ শাখার সভাপতি মুরাদ মোক্তাদির ত্বোহা, বন্ধুসভা কক্সবাজার শাখার সহ-সভাপতি ফারিয়াল মৌমিতা মোস্তফা পুস্পি, সভাপতি রুহুল আমিন ও উপদেষ্টা ইব্রাহিম খলিল। অনুষ্টানে গান ও কবিতা আবৃত্তি করেন বন্ধুসভার প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তাসমিনা আফরিন সুবাহ ও সদস্য নাওরিন হাসনাত উমামা।

স্বীকৃতিপ্রাপ্ত বন্ধুরা আগামীতেও ভালো কাজের সঙ্গে থাকার অঙ্গীকার করেন।