অনলাইন ডেস্ক: এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২ ডিসেম্বর থেকে দেশের ১১টি শিক্ষা বোর্ডে একযোগে এই পরীক্ষা শুরু হবে। এইচএসসি পরীক্ষা চলাকালে দেশের সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী অংশ নেবেন। এর মধ্যে ছাত্র সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ জন।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরো বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষার কারণে সারাদেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। আগামী ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে বলেও জানান মন্ত্রী।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক।

এ ছাড়া আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক নেহাল আহমেদ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিসহ সংশ্লিষ্টরাও উপস্থিত ছিলেন। অপরদিকে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ফান্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যুক্ত হন।