আনোয়ার হোছাইন, ঈদগাঁও, কক্সবাজার :

নদীতে মাছ ধরার জাল বসানোকে কেন্দ্র করে খুনের শিকার হয়েছে আব্দুর রহমান (৪৩) নামের এক জেলে। এ হতভাগা জেলে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী গ্রামের মৃত আবু আহমদের ছেলে। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ২ টার দিকে ঈদগাঁও ও চকরিয়া উপজেলার সীমান্তবর্তী উপকূলীয় এলাকা মুহুরি ঘোনার দক্ষিণ পাশের ডুমপারি নদী চর এলাকায় এ ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, জেলে আব্দু রহিম প্রতিদিনের মত নদীর উক্ত অংশে মাছ ধরতে যায়।ঐ সময় জাল বসানোকে কেন্দ্র করে অপর এক জেলের সাথে তার ঝগড়া হয়।এসময় অপর জেলে নৌকার উপরেই জেলে আবদু রহিমের মাথায় উপুর্যুপরি লাঠির আঘাত করলে হতভাগা জেলে ঘটনাস্থলেই ঢলে পড়ে। অনতিদূরে থাকা অপর জেলেরা ও লোকজন এগিয়ে আসলে ঘাতক পালিয়ে যায়।

ঘটনার সত্যতা যাচাইয়ে নিহতের ভাতিজা জিসানের সাথে যোগাযোগ করা হলে জানান,তার চাচাকে নদীতে জাল বসানোকে কেন্দ্র করে একই উপজেলার ইসলামপুর ইউনিয়নের খাঁন ঘোনার আমানু নামের অপর জেলে মাথায় আঘাত করলে সে অতি রক্তক্ষরণের কারণে ঘটনাস্থলেই মারা যায়। পরে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে  কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রিপোর্ট লিখা পর্যন্ত লাশ মর্গে রয়েছে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিমের সাথে যোগাযোগ করা হলে জানান,তিনি জেলে নিহতের সংবাদ পেয়ে লাশের সুরতহাল তৈরি করতে ইতিমধ্যে রওয়ানা হয়েছেন বলে নিশ্চিত করেন।