অনলাইন ডেস্ক: বরগুনা সদর উপজেলার ঢলুয়া গ্রামে হঠাৎ এখানে ওখানে আগুন জ্বলে উঠছে। কিন্তু কেউ জানে না কী কারণে এ আগুন জ্বলছে। এ ঘটনায় বেশ কিছু বাসায় আগুন লেগেই চলেছে। হঠাৎ অলৌকিক এমন আগুনে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এমন অদ্ভুত আগুনের কারণে কাজ ফেলে দিন-রাত বাড়ি পাহারায় ব্যস্ত পরিবারের পুরুষরা। অনেকেই সন্তানদের পাঠিয়ে দিয়েছেন স্বজনদের বাড়িতে। হঠাৎ করে লাগা এমন অলৌকিক আগুন নিয়ন্ত্রণ করতে না পারায় দুশ্চিন্তা নিয়ে দিন পার করছেন ঢলুয়া এলাকাবাসী।

স্থানীয়রা জানান, এলাকায় এক মাস আগে প্রথম আগুনের সূত্রপাত হয়। পরে সেই আগুন নিয়ন্ত্রণে আনা হলেও পরের দিন আবারও গ্রামের ৮টি বাড়িতে অলৌকিকভাবে আগুন লাগে। এরপর থেকে প্রতিদিনই গ্রামটিতে নিয়মিত আগুন লাগার ঘটনা ঘটছে। তবে কীভাবে এই আগুন লাগছে তা কেউই বলতে পারছেন না। আগুন আতঙ্কে দিন পার করছেন ওই গ্রামের শতাধিক পরিবার।

গ্রামের ভুক্তভোগী বেশ কয়েকজন মহিলারা জানান, প্রতিদিন আগুন লাগায় বাড়িতে থাকা আমাদের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। কেউ কেউ হাত পা পুড়িয়ে ফেলছে। না জানি কখন কার বড় কোনো ক্ষতি হয়ে যায়। এমন ভাবে কেন আগুন লাগছে তার সঠিক সমাধান করা হলে আমাদের খুব উপকার হবে।

স্থানীয় আলিয়া মাদ্রাসার বিজ্ঞান বিভাগের শিক্ষক মাহবুবুর রহমান, অনেক ক্ষেত্রে এমন বিষয়কে স্থানীয়রা ভৌতিক দাবী করলেও এর সত্যতা পাওয়া যায় না। তবে মিথেন গ্যাসের পরিমাণ বেড়ে গিয়ে গ্রামে এমনটা হতে পারে। আবার ইথেন, প্রোপেন বা বিউটেন গ্যাসও হতে পারে। পরীক্ষা-নিরীক্ষায় এর সত্যতা পাওয়া যেতে পারে।

ইতোমধ্যে এলাকাটি পরিদর্শন করছেন বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার বদিউজ্জামান বলেন, হঠাৎ করে এমন আগুন লাগা নতুন নয়। দেশের অনেক স্থানেই প্রায়ই এমন ঘটনা শোনা যায়। স্থানীয়রা এটাকে ভৌতিক বলে মনে করে। ভৌতিক ব্যাপার হতেও পারে। যাই হোক অলৌকিক এমন ঘটনায় যাতে কারো কোনো ক্ষতি না হয় সেজন্য আমরা সজাগ আছি।

এদিকে বিষয়টি অলৌকিক না অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান। তিনি বলেন, বিষয়টি শুনেছি। উপজেলা নির্বাহী অফিসারকে ঘটনা স্থান পরিদর্শন করতে বলা হয়েছে।