সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনাফ সিকদারকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় রুজু হওয়া ষড়যন্ত্রমূলক মামলায় জামিন লাভ করেছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।
রোববার বেলা ১২টার দিকে কক্সবাজার সদর কোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার বেঞ্চে শুনানি শেষে তাঁর জামিন মঞ্জুর হয়।
মেয়র মুজিবুর রহমানের আইনজীবী এডভোকেট সিরাজুল মোস্তাফা ও এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী জানান, হত্যা প্রচেষ্টা মামলায় যেহেতু মেয়র মুজিবের কোন ধরনের সম্পৃক্ততা নেই সেহেতু আদালত স্ব-সম্মানে তাঁকে জামিন দিয়েছেন। এটি সত্যের বিজয়। প্রতিহিংসার মিথ্যা দিয়ে সত্যকে আড়াল করা যায়না।
এদিকে সাংবাদিকদের সাথে আলাপকালে জামিন লাভ করায় মহান রাব্বুল আলামীনের প্রতি শুকরিয়া জ্ঞাপন করেন।
জামিন লাভের পর বদর মোকাম মসজিদে শুকরিয়া নামাজ আদায় করে পিতা-মাতাসহ পরিবারের মরহুম মুরব্বিদের কবর জেয়ারত করেন মেয়র মুজিব।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর কলাতলী সুগন্ধা পয়েন্টে দুবৃত্তের গুলিতে আহত হন আব্দুল মোনাফ সিকদার। ওই ঘটনায় জড়িত সন্দেহে হুকুমদাতা হিসেবে মেয়র মুজিবুর রহমানকে প্রধান অভিযুক্ত করে এজাহার নামীয় ৮জনের বিরুদ্ধে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করে আহতের পরিবার।
একইদিন মামলাকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার জনতার অবরোধে পৌর শহরসহ পুরো জেলা অচল হয়ে গিয়েছিলো। পরবর্তীতে মেয়র নিজেই সেই অচলাবস্থা সচল করে দেন।