সাতকানিয়া প্রতিনিধি:
সাতকানিয়ায় আমন ক্ষেতের পাকা ধান রক্ষায় অবৈধভাবে বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে একটি বন্য হাতি মারা যাওয়ার অভিযোগ উঠেছে। আজ (৬ নভেম্বর শনিবার ) ভোরে সাতকানিয়া উপজেলার ১৭নং সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের হযরত আজগর আলী শাহ মাজারের পশ্চিম পার্শে মইত্তাতলী বিলের ধান ক্ষেত এলাকায় ঘটনাটি ঘটে ।

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগের কর্মকর্তা জানান, আনুমানিক ৫০ বছরের অধিক বয়সের বিশাল আকৃতির একটি বন্যহাতি ধান ক্ষেতে পড়ে আছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে হাতির কাছে গিয়ে দেখা যায়, শুড়ের নিচের অংশে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে।

উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ফজল করিম হাতিটিকে দেখে ও এলাকার লোকদের সাথে কথা বলে নিশ্চিত হয়েছেন বলে জানান, হাতিটি বিদ্যুৎ স্পৃষ্টে মারা গেছে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়,
বেশ কয়েক বছর ধরে শুস্ক মৌসুমে উপজেলার পাহাড়ি এলাকাগু‌লো থেকে খাবারের সন্ধানে লোকালয়ে বন্য হাতি দল হানা দিয়ে আসছে। প্রায় সময় মাদার্শা, সোনাকানিয়া চরতি, ছদাহা, বাজালিয়া ও কাঞ্চনা এলাকায় পাকা আমন ধানের গন্ধে খাবারের খোঁজে লোকালয়ে এসে বন্য হাতি তাণ্ডব চালিয়ে যায়।
কৃষকদের অভিযোগ, লোকালয়ে বন্য হাতির পাল প্রতিবছর হানা দিলেও সেগুলো তাড়াতে কর্তৃপক্ষের কোনো তৎপরতা নেই।

সাতকানিয়া মার্দাশা রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া ঘটনাস্থল থেকে বিদ্যুৎ স্পৃষ্টে এক বন্যহাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।