আবু সায়েম, কক্সবাজারঃ
কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন স্পেশাল টিমের নেতৃত্বে অভিযান চালিয়ে বালি ভর্তি ১ টি অবৈধ ডাম্পারসহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। ১লা নভেম্বর (সোমবার) কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন স্পেশাল টিম অভিযান চালিয়ে অবৈধভাবে বালি পাচারের দায়ে ডাম্পার আটক করা হয়।

প্রাপ্ত তথ্য মতে, পিএমখালী রেঞ্জের তুতুকখালীর বিভিন্ন এলাকায় একটি শক্তিশালী চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।

বিষয়টি কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নজরে আসলে তিনি অভিযানের নির্দেশ দেন।

পরবর্তীতে স্পেশাল টিমের ওসি ও শহর রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহীর নেতৃত্বে বনকর্মী , হেডম্যান ও স্পেশাল টিমের সদস্যদের সহযোগিতায় অভিযান চালিয়ে অবৈধভাবে বালি পাচারের দায়ে ডাম্পারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

স্পেশাল টিমের ওসি ও শহর রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহী জানান,-অবৈধভাবে বালু পাচারের দায়ে ১টি ডাম্পার আটক করা হয়।ডাম্পার আটক পূর্বক রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে । এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, -অবৈধভাবে বালু পাচার আর অবৈধ ডাম্পারের বিরুদ্ধে বন বিভাগের অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাঃ আনোয়ার হোসেন সরকার বলেন , অবৈধ বালু পাচারকারী , সরকারি বন ভূমি জবরদখলকারী সিন্ডিকেটসহ পাহাড় খেকোদের বিরুদ্ধে বন বিভাগ সজাগ ও সতর্ক রয়েছেন।তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সরকারি বন ভূমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলন রোধসহ সরকারি সম্পদ ও বনজ সম্পদ রক্ষার্থে বন বিভাগের প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।