নিজস্ব প্রতিবেদক:
নেপালের হিমালয়ের পর্বতচূড়া এভারেস্ট বেসক্যাম্প সফলতার সাথে আরোহন করেছেন কক্সবাজারের কৃতি সন্তান শেখ আশিকুজ্জামান আশিক। নেপালে দক্ষিণ বেস ক্যাম্পে ৫,৩৬৪ মিটার (১৭,৫৯৯ ফুট) উচ্চতার এই ক্যাম্পে শেখ আশিকুজ্জামান আশিক গত ২২ অক্টোবর পৌঁছে গর্বের সাথে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডয়ন করেন। তিনি নেপাল থেকে জন্মভূমি কক্সবাজারে পৌঁছলে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করে তাঁর প্রিয় সংগঠন টেকপাড়া সোসাইটি। মঙ্গলবার (০২ নভেম্বর) বিকালে টেকপাড়া সোসাইটির সভাপতি এম. জাহেদ উল্লাহর নেতৃত্বে এই সংবর্ধনা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মিজানুল করিম, সহ-সভাপতি আলা উদ্দিন, সহ-সভাপতি সাইফুল কবির রনি, যুগ্ম সম্পাদক জাবেদ উল্লাহ্ মিয়া, সহ-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ-সাধারণ জামাল উদ্দিন বাবু, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আলম, সমাজ কল্যাণ সম্পাদক সামসূল ইসলাম ইয়াশির, সহ-সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ইউসুফ জামিল, ক্রীড়া সম্পাদক এহেসান, কার্যনিবাহী সদস্য আরিফুল ইসলাম আরাফাত, লোকমান হাকিম জিল্লু, সাগর, রিসাদ, রাফসান, সরওয়ার, তাহসিন ও এমরান।

শেখ আশিকুজ্জামান আশিক কক্সবাজারের এই প্রথম কোন নাগরিক হিসাবে এভারেস্ট বেসক্যাম্পে সফলতার সাথে আরোহন করেন। অদম্য মনোবল সম্পন্ন, মেধাবী ও সাহসী শেখ আশিকুজ্জামান আশিক কক্সবাজারের মধ্যম টেকপাড়ার মরহুম শেখ এত্তেজা হোসেন ও মরহুমা শেফাইতুল আলমের একমাত্র সন্তান। কক্সবাজার শহরের স্বনামধন্য ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘হোসেন ব্রাদার্স’ এর স্বত্বাধিকারী। স্বপ্নবাজ শেখ আশিকুজ্জামান আশিক টেকপাড়া সোসাইটির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও কল্যানমূলক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত। তিনি কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় (কসউবি) এর এসএসসি ২০০১ ব্যাচের কৃতি ছাত্র।