জাহেদুল হক,আনোয়ারা:
আসন্ন আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মো. আনোয়ার হোসেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে নৌকা প্রতীকের মাঝি হয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে চান তিনি। এরই মধ্যে তিনি দিন-রাত ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে নির্বাচনী প্রচারণাও চালাচ্ছেন।
এলাকাবাসী জানান,দলমত নির্বিশেষে ইউনিয়নের সাধারণ ভোটারদের মুখে সমাজসেবক মো. আনোয়ার হোসেনের নাম উল্লেখযোগ্যভাবে শোনা যাচ্ছে। এবারের নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী একাধিকের নাম শোনা গেলেও প্রচারণায় এগিয়ে আনোয়ার হোসেন। তারা জানান,বৈরাগ ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে শীর্ষে রয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন। এছাড়া চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনোয়ার হোসেন দীর্ঘ দিন ধরে এলাকার গরীব-দুŦখী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। কাজেই সাধারণ জনগণ নৌকার মনোনয়নে তার মত একজন সৎ,যোগ্য ও ত্যাগী ব্যক্তিকেই চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।
এদিকে,সমাজসেবক হিসেবে তিনি বৈরাগ ইউনিয়নে নিজ অর্থায়নে রাস্তা-ঘাট নির্মাণ,মসজিদ-মন্দিরে অনুদান, অসহায় গরীব-দুŦখীদের মাঝে খাদ্য ও অর্থ সহায়তাসহ অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। তাই আসন্ন বৈরাগ ইউপি নির্বাচনে আনোয়ার হোসেনকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সাধারণ ভোটাররা।
তৃণমূল থেকে উঠে আসা উপজেলা আওয়ামী লীগের এই নেতা রাজনীতির পাশাপাশি এলাকার বহু সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। শুধ তাই নয়,১৯৮৪ সাল থেকে প্রথম শ্রেণির ঠিকাদার হিসেবে দেশের উন্নয়নে ব্যবসা পরিচালনা করে আসছেন। তিনি বদলপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দীর্ঘ দিন সভাপতি ছিলেন। মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজ ও দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য। উত্তর পশ্চিমচাল জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও বদলপুরা শেখ রাশেল স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টার দায়িত্বে আছেন।
এ বিষয়ে আনোয়ার হোসেন বলেন,ওয়ার্ড থেকে রাজনীতি করে উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনি। এর আগেও ১৯৯২ সালে বৈরাগ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করেছিলেন। এবার আওয়ামী লীগের মনোনয়ন পেলে নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদি। নির্বাচনে জয়ী হলে তিনি ইউনিয়নের সকলকে নিয়ে এলাকায় উন্নয়নের কাজ করে যাবেন। পাশাপাশি মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করে যাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আনোয়ার হোসেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •