সিবিএন ডেস্ক: মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ ইয়েমেনের আদেন শহরে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছেন। দেশটির গভর্নর আহমেদ লামলাস এবং কৃষিমন্ত্রী সালেম আল-সুকাত্রির গাড়িবহর লক্ষ করে এ হামলা চালানো হয়। তবে তারা দুজনই প্রাণে বেঁচে গেছেন। আজ রোববার এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্সের।

হামলার পর এক মন্তব্যে গভর্নর ‘ভালো আছেন’ বলে জানিয়েছেন। তবে হামলায় তাঁর নিরাপত্তা দলের সদস্যসহ ছয়জন নিহত হয়েছে। ইয়েমেনের প্রধানমন্ত্রী মইন আব্দুলমালিক সাইদ তাৎক্ষণিক হামলার তদন্তের নির্দেশ দিয়েছেন।

লামলাস ও সালেম দুজনই সাউদার্ন ট্রান্সজিশনাল কাউন্সিলের (এসটিসি) নেতা। এর মধ্যে লামলাস এসটিসির সাধারণ সম্পাদক। সৌদি সমর্থিত ইয়েমেন সরকারের সঙ্গে জোটে আছে এসটিসি।

আদেনসহ দেশের দক্ষিণাঞ্চলের বড় অংশ এসটিসির নিয়ন্ত্রণে আছে। সাউদার্ন ট্রান্সন্যাশনাল কাউন্সিল (এসটিসি) দক্ষিণ ইয়েমেনের স্বায়ত্তশাসনের দাবিতে লড়াই করছে।

হামলায় নিহতদের মধ্যে আছেন গভর্নরের প্রেস সেক্রেটারি ও তাঁর ফটোগ্রাফার, তার নিরাপত্তা প্রধান, গর্ভনরের আরেক সফরসঙ্গী এবং একজন সাধারণ নাগরিক। এ হামলায় আহতের সংখ্যা অন্তত ১০।

এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে এসটিসির মুখপাত্র আলী আল-কাথিরি এক বিবৃতিতে ইসলামী জঙ্গি গোষ্ঠীকে দায়ী করেছেন।