সংবাদদাতা:
ইয়ুথ ক্লাইমেট হেকাথন প্রতিযোগিতায় সেকেন্ড রানার আপশিপ অর্জন করেছে কক্সবাজারের তরুণ জলবায়ু যোদ্ধা জিমরান মোঃ সায়েক।

রবিবার (১০ অক্টোবর) কক্সবাজারের ইপসা পানের ছড়া শাখায় ব্রিটিশ কাউন্সিলের প্রকাশ প্রোগ্রামের সহযোগিতায় ইপসা-ফেয়ারার লেবার মাইগ্রেন বাংলাদেশ প্রকল্পের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড শেষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য তানভীর শাকিল জয় এমপি প্রধান অতিথি হিসেবে জিমরান মোঃ সায়েক হাতে সেকেন্ড রানার আপশিপের সম্মাননা স্মারক ও স্বীকৃতিপত্র তুলে দেন।

ইপসা’র প্রোগ্রাম ম্যানেজার আবদুস সবুর এর সঞ্চালনায় ও ইপসার কক্সবাজার আঞ্চলিক অফিসের প্রধান খালেদা বেগমের সভাপতিত্বে প্রতিযোগিতায় বিচার কার্য সম্পন্ন করেন ইপসার হেড অফ রেসপন্স শহিদুল ইসলাম ও ইয়ুথ নেট ফর ক্লাইমেট জাস্টিস এর সমন্বয়কারী সোহানুর রহমান।

প্রতিযোগিতায় জলবায়ু সংকট মোকাবেলায় তরুণদের উদ্যোগ নিয়ে ৬৫জন প্রতিযোগী তাদের পরিকল্পনা জমা দেন। প্রাথমিক বিচার কার্য শেষে ১২জন তরুণ জলবায়ু কর্মী ফাইনাল রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পায়।

ফাইনাল রাউন্ডে প্রথম হয়েছে চট্টগ্রামের প্রতিযোগী মিনা আক্তার, ফার্স্ট রানার আপ হয়েছে সাতক্ষীরার এস এম শাহিন আলম এবং সেকেন্ড রানার আপ হয়েছে কক্সবাজারের জিমরান মোহাম্মাদ সায়েক।

তরুণদের অংশগ্রহণে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় সমস্যা, সমাধান ও জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা মোকাবেলায় যুবদের নেতৃত্ব বিষয়ক পরিকল্পনা জমা দেন।