সংবাদ বিজ্ঞপ্তি
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন, –
কক্সবাজার বাংলাদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত একটি বহুল গুরুত্বপূর্ণ জেলা। যেথায় বিদ্যমান রয়েছে পৃথিবীর প্রধান বৃহত্তম সমুদ্র সৈকত। এটি পর্যটন জাতীয় আয়ের একটি সম্ভাবনাময় খাত নিঃসন্দেহে। দেশের পর্যটনশিল্পের বিকাশ এবং সমুদ্র উপকূলীয় এলাকায় প্রাকৃতিক দুর্যোগের সময় আকাশপথে দ্রুত যোগাযোগ স্থাপনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কক্সবাজার বিমানবন্দর। সুতরাং বিশ্বের সঙ্গে কক্সবাজারের সরাসরি যোগাযোগ স্থাপন করতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করার সরকারী উদ্যোগ নিতান্তই প্রশংসার দাবী রাখে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন-কক্সবাজার জেলার মানুষ অত্যন্ত ধর্মানুরাগী।

এ জেলা কেবলই পর্যটন নগরী নয়, এটি অনেক অলি-বুযর্গের চারণভূমিও বটে। এ জেলার আওতাধীন কুতুবদিয়া উপজেলায় শায়িত আছেন বিশ্ব বরেণ্য আলেমেদ্বীন, প্রখ্যাত অলিয়ে কামেল, গাউছে মোখতার হযরতুলহাজ্ব আল্লামা শাহ আব্দুল মালেক মহিউদ্দিন আল কুতুবী (রঃ)। জীবদ্দশায় যাঁর অসংখ্য অলৌকিক কারামত দেখে অসংখ্য দিকভ্রান্ত মানুষ পেয়েছে সঠিক পথের সন্ধান। যাঁর কোমল পরশে অগণিত মানুষ হয়েছে সত্যের পথযাত্রী। যাঁর একটু দোয়ার জন্য সমুদ্রের ঝুঁকি উপেক্ষা করে ছুটে আসতেন, দেশের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রী থেকে শুরু করে বড় বড় রাজনীতিবিদ-আমলাসহ অসংখ্য জ্ঞানী-গুণী মানুষ। যাঁর সান্নিধ্যে এসে ধন্য হয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাঁর কারণে কেবলই কুতুবদিয়া নয়, বরং কক্সবাজারসহ গোটা চট্টগ্রামই ধন্য। তাই এ খ্যাতিমান অলিয়ে কামেল এর নামটি স্মরণীয় করে রাখতে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের নামটি আল্লামা শাহ আব্দুল মালেক মহিউদ্দিন আল কুতুবী (রঃ) এর নামে নামকরণের জন্য জার দাবী জানান।

স ম হামেদ হোসাইন বলেছেন-কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের নামটি আল্লামা শাহ আব্দুল মালেক মহিউদ্দিন আল কুতুবী (রঃ) এর নামে নামকরণের জন্য ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন সংস্থা দাবী জানিয়ে আসছে এবং জানাচ্ছে। এছাড়াও ইতোপূর্বে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরকে প্রখ্যাত অলিয়ে কামেল হযরত শাহজালাল (রঃ) এর নামে এবং চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরকে প্রখ্যাত অলিয়ে কামেল শহর কুতুুব হযরত শাহ আমানত (রঃ) এর স্মরণে নামকরণ করা হয়েছে। সত্যিকার অর্থে যা ছিল আপনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী রাজনৈতিক চিন্তার ফসল। অতএব, তাবৎ চট্টগ্রামবাসীর পাল্স উপলব্ধি করে আমাদের ন্যায্য দাবী কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরকে হযরত শাহ আব্দুল মালেক আলকুতুবী বিমান বন্দর নামকরণের কার্যকর উদ্যোগ গ্রহণ করবেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কক্সবাজার জেলার উদ্যোগে রেববার (১০ অক্টোবর) কক্সবাজার পৌরসভা চত্বরে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরকে শাহ আব্দুল মালেক আলকুতুবী বিমান বন্দর নামকরণের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা সোলতান উদ্দীন আলকাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কুতুব শরিফ দরবার শরিফের শাহজাদা আলহাজ্ব মাওলানা জিল্লুল করিম আলকুতুবী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব স ম হামেদ হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সচিব(চট্টগ্রাম) আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর, স ম শহিদুল হক ফারুকী, মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, আলহাজ্ব মাওলানা ওয়াহেদ মুরাদ, লায়ন মোহাম্মদ এমরান, সাংবাদিক শাহাদাত হোসাইন।

স্বাগত বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা ইসলামিক ফ্রন্টের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। ইসলামী ছাত্রসেনা কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ মুনির উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মদ দিদারুল আলম সুন্নী দিদার, মাওলানা কাজী জয়নাল আবেদীন, মাওলানা আজিজুল হক আজিজ, মাওলানা কাজী আবু বকর, মাওলানা ছিদ্দিক আকবর মেহেরী, কফিল উদ্দীন রানা, এস এম আবু ছাদেক ছিটু, আহমদ রেজা, শহিদুল ইসলাম, হাফেজ ওসমান, জিল্লুর রহমান, মাওলানা সাজ্জাদ হোসেন,আব্দুস সালাম,তানভীর কুতুবী, আবু তাহের, ফখরুদ্দিন ও মোবারক প্রমুখ। উল্লেখ্য যে ইসলামিক ফ্রন্টের এ মানববন্ধনে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাআত ও ইসলামী ছাত্রসেনার বিভিন্ন স্তরের নেতা-কর্মী অংশগ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এ মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •