প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের এলামনাই শিক্ষার্থীদের মধ্যে আট জন শিক্ষার্থী এবার বাংলাদেশ বার কাউন্সিল এর এডভোকেট হিসেবে সনদ লাভ করেন। আইন বিভাগ গত ০৯ অক্টোবর ২০২১ (শনিবার) শিক্ষার্থীদের এমন সাফল্যে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে তাদের জন্য এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। একই সাথে আইন বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় এবং প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পবিত্র কোরআন তিলাওয়াত, ত্রিপটক পাঠ এবং জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে শুরু হয়। অনুষ্ঠানটির উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত চেয়ারম্যান জনাব সালাহ উদ্দিন আহমেদ সিআইপি। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের এমন সাফল্যে আনন্দ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়কে গবেষণার মাধ্যমে পৃথিবীর কাছে পরিচিত করতে শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের প্রভাষক জান্নাতুল কেয়া। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সনদপ্রাপ্ত আট জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা জানানো হয়। সনদপ্রাপ্ত আট জন শিক্ষার্থীরা হলেনঃ আবু শামস চৌধুরী, আব্দুল মাজেদ, মো ইদ্রিস চৌধুরী আরমান, রায়হাতুল গীর কসবা, রাশেদুল ইসলাম মুন্না, ওসমান সরওয়ার, মাসুদ কায়সার, এবং ইয়াছির আরাফাত। অষ্টম ব্যাচের বিদায়ী শিক্ষার্থীরা অতিথিদের হাত থেকে ক্রেস্ট গ্রহণ করেন এবং প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।
শতাধিক আইনের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভুঁইয়া। প্রধান অতিথি তার বক্তব্যে আইন পেশাকে সমাজের দর্পণ আখ্যা দিয়ে বলেন আইনজীবীরা সমাজে ন্যায় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য সচিব অধ্যাপক একেএম গিয়াসউদ্দিন। তিনি শিক্ষার্থীদের আইন পেশার সফলতা কামনা করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের ডীন সহযোগী অধ্যাপক ড. খাঁন সরফরাজ আলী তার বক্তব্যে আইনজীবীদেরকে দেশের বিভিন্ন সেক্টরে অবদান রাখার জন্য আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ আদালত, ফেনির যুগ্ম জেলা জজ জনাব মো আলী আক্কাস, এবং কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট ফরিদুল আলম। বিশেষ অতিথিবৃন্দ আইনের শিক্ষার্থীদেরকে সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালনের উপর গুরুত্বারোপ করেন। সংবর্ধনা অনুষ্ঠানটি আইন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রাজিদুর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে সনদপ্রাপ্ত আট শিক্ষার্থীকে পেশাগত সহনশীলতা বজায় রেখে নৈতিকতার সাথে আইন পেশা চালিয়ে যাওয়ার প্রতি গুরুত্বারোপ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
উক্ত সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ সাইফুল্লাহ, আইন বিভাগের প্রভাষক মো. নুরুল আমিন, প্রভাষক মোহাম্মদ আলাউদ্দিন,প্রভাষক রায়হাতুল গীর কসবা, অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকামন্ডলী- সহ আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •