আলমগীর মানিক,রাঙামাটি:

পার্বত্য রাঙামাটি জেলার সার্বিক আইন-শৃঙ্খলার পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং অত্রাঞ্চলে সামাজিক পরিবেশ পরিস্তিতির আলোকে ধর্ষণ,ইভটিজিং,নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ্ বন্ধসহ, যৌতুক এর বিরুদ্ধে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখতে নিজ বাহিনীর অফিসার ও সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন।

বুধবার রাঙামাটিস্থ জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার রাঙামাটির সর্বত্র কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং কার্যক্রম বৃদ্ধি,গ্রেফতারী পরোয়ানা তামিল,স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, জেলা গোয়েন্দা শাখার কার্যক্রম, তথ্য প্রযুক্তির ব্যবহারসহ প্রভৃতি বিষয়ে আলোচনা ও দিক নির্দেশনা প্রদান করেছেন।

বুধবার(০৬ সেপ্টেম্বর-২০২১) ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙামাটি জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনামূলক এই সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা শেষে রাঙামাটিতে কর্মরর্ত পুলিশ কর্মকর্তা ও সদস্যগনের কাজের মূল্যায়নে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। সেপ্টেম্বর/২০২১ খ্রি. মাসের অভিন্ন মানদন্ডের আলোকে বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত করা হয়।

জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হন রাঙামাটি সদর সার্কেল এর দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ। জেলার সবগুলো থানার মধ্য থেকে শ্রেষ্ঠ অফিসার ইনর্চাজ হিসেবে নির্বাচিত হয়েছেন কোতয়ালী থানার ওসি মোঃ কবির হোসেন।

শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক(তদন্ত) হিসেবে নির্বাচিত হয়েছেন কোতয়ালী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আব্দুল আফজল হোসাইন। শ্রেষ্ঠ এসআই(নিঃ) হিসেবে লংগদু থানার এসআই মোঃ মহব্বত হোসেন, শ্রেষ্ঠ এএসআই(নিঃ) হিসেবে কাপ্তাই থানার এএসআই মোঃ জাহেদুল ইসলামকে নির্বাচিত করা হয়েছে। উক্ত মাসিক সভায় সেপ্টেম্বর/২০২১ খ্রি. মাসে অভিন্ন মানদন্ডের আলোকে কাপ্তাই থানাকে শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত করা হয়।