আলমগীর মানিক, রাঙামাটি:
রাঙামাটির বরকলের ভারত সীমান্তবর্তী এলাকায় অবস্থানকৃত উপজাতীয় অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান পরিচালনা করছে বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথবাহিনী। মঙ্গলবার বিকেল থেকে বুধবার রাত পর্যন্ত চলমান এই যৌথ অভিযানে ৮টি অস্ত্র, ভারতের তৈরি ২০ রাউন্ড তাজা কার্তুজসহ ৫ জন উপজাতীয় সন্ত্রাসীকে আটক করা হয়েছে বলে বরকল বিজিবি ও পুলিশের দায়িত্বশীল কর্মকর্তাগণ নিশ্চিত করেছেন। পুলিশের একজন সার্কেল কর্মকর্তা জানিয়েছেন, এখনো পর্যন্ত অভিযান চলমান রয়েছে এবং বৃহস্পতিবার দুপুর নাগাদ ঘটনার পুরো তথ্যাবলি নিশ্চিত করা যাবে।
নিমঙ্গলবার (৫ অক্টোবর) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজাতীয় পাঁচ সন্ত্রাসীকে আটক করে যৌথবাহিনী। আটককৃতরা হলো: থানচুয়াল পাংকুয়া (১৬), অংপুইয়া পাংকুয়া (৩৮), আদি পাংকুয়া (১৬), লাললম সাং পাংকুয়া (২৫), এলবিট পাংকুয়া (২০)। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তাদের সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য যৌথবাহিনীর কাছে স্বীকার করে এবং বিপুল পরিমান অস্ত্র-শস্ত্র মজুদ করার তথ্য প্রদান করে। পরবর্তীতে বুধবার সারাদিন যৌথবাহিনীর সদস্যরা আটককৃতদের সাথে নিয়ে অভিযান পরিচালনা করতে থাকে। অভিযান চলাকালীন সময়ে আটককৃত সন্ত্রাসীদের দেখানো তথ্যানুসারে গোপন আস্তানার স্থানগুলোতে যৌথবাহিনী তল্লাশি চালিয়ে ৮টি অস্ত্র উদ্ধার করে। সন্ত্রাসীরা দাবি করে ৮টি অস্ত্রের মধ্যে ৪টি অস্ত্র বৈধ লাইসেন্সকৃত আর বাকি ৪টি অস্ত্র অবৈধ।
এদিকে বরকলের বড় হরিণা বিওপি হতে ১০০ গজ পশ্চিমে কর্ণফুলি নদীর চেক পোস্টে একটি নৌকায় তল্লাশী চালিয়ে ভারতের তৈরি শটগানের ২০ রাউন্ড কার্তুজ , পয়েন্ট ২২ বোরের খালি খোসা ১০ টি, পটাসিয়াম ০১ প্যাকেট, টেস্টিং সল্ট ০৩ প্যাকেট, মোবাইল ০৪ টি, নেপালের বুট ডিএমএস ০২ জোড়া উদ্ধার করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
এদিকে বরকল বিজিবি ও পুলিশের পৃথক দুইজন উদ্বর্তন কর্মকর্তা উপরোক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আমরা অভিযান এখনো পর্যন্ত চালিয়ে যাচ্ছি অভিযান শেষ হলে বিস্তারিত জানানো হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •