শেফাইল উদ্দিন, ঈদগাঁও
রামু রশিদ নগরে টমটম চালক সাইমুন হত্যাকারী খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।
মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ১০ টায় রশিদ নগরের মামুন মিয়ার বাজারে মহাসড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এলাকার বিশিষ্ট ব্যবসায়ী আবদল্লাহ আল মামুন সেলিমের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- রশিদ নগরের চেয়ারম্যান এমডি শাহ আলম, নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী হান্নান ছিদ্দীকী, টমটম চালকের মা শাহেনা আকতার, বিপি ক্যমব্রীয়ান স্কুলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, টমটম সমিতির সভাপতি মোঃ কাবুল, ডা. নুরুল আমিন, আবুল কালাম আজাদ।
এছাড়া মানববন্ধনে প্রতিবাদ সমাবেশে এলাকার শিক্ষার্থী, নারীসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, টমটম চালক সাইমুনের খুনীরা এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করছে। প্রশাসন তাদের গ্রেফতার করেছে না। চিহ্নিত খুনিদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক মুলক শাস্তির দাবি জানান এবং মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
উল্লেখ্য, নিহত চালক সাইমুন রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড (বড় ধলিরছড়া) গ্রামের হত দরীদ্র ছাবের আহমদ ছেলে। গত ১১ আগষ্ট পাশ্ববর্তী ভারুয়ালীর চিহ্নিত সন্ত্রাসীরা তাকে টমটম সহ নিয়ে গিয়ে খুন করে বস্তা বন্ধী করে ফেলে দেয়। খুনীদের হাত থেকে টমটম উদ্ধার করলে ও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।