আল মাহমুদ ভূট্টো:
রামুর ১১ ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ১১ নভেম্বর। এসব ইউনিয়ন পরিষদে সরকারদলীয় প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থীরা দলীয় মনোনয়নের আশায় ঢাকায় অবস্থান করছেন। প্রতিটা ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত একজন প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেক প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা শুনা যাচ্ছে। এছাড়া সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদের প্রার্থীরা মাঠ গরম করে রেখেছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে নিয়ে পাড়ায়- মহল্লায় চলছে জল্পনা – কল্পনা।
সুষ্ট ও সুন্দর ইউনিয়ন পরিষদ নির্বাচন -২০২১ উপহার দেওয়ার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন প্রার্থী, ভোটারদের জন্য কিছু আচরনবিধি প্রকাশ করেছেন। তা বাস্তবায়নে এবং নির্বাচন পরিচালনার জন্য রামু উপজেলার এগার ইউনিয়নে ৬ জন রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। জেলা নির্বাচন অফিস কর্তৃক নিয়োগকৃত রিটার্নিং অফিসারগণ সুষ্ট, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছেন।
রামু উপজেলার ১১ ইউনিয়নে রিটার্নিং অফিসার হিসেবে যারা দায়িত্ব পালন করবেনঃ
রশিদনগর, জোয়ারিয়ানালা ও ফতেখাঁরকুল ইউনিয়নে – মাহফুজুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার।
গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নে- আবু মাসুদ সিদ্দিকী, উপজেলা কৃষি অফিসার।
দক্ষিণ মিঠাছড়ি ও খুনিয়াপালং ইউনিয়নে- গৌর চন্দ্র দে, উপজেলা শিক্ষা অফিসার।
ঈদগড় ও চাকমারকুল ইউনিয়নে- মো. মামুনুর রশিদ, উপজেলা মৎস্য অফিসার।
কাউয়ারখোপ ও রাজারকুল ইউনিয়নে- মোহাম্মদ সাদেকুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার।
উপজেলা নির্বাচন অফিস থেকে পাওয়া তথ্য মতে রামু উপজেলার ১১ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১,৬৬,৮২৬। পুরুষ রয়েছে ৯১,৭২১ এবং মহিলা ভোটার ৮৩,৪৪২। ইউনিয়ন ভিত্তিক ভোটার সংখ্যা নিম্নে দেয়া হলোঃ
ঈদগড় ইউনিয়নে মোট ভোটার ১০,৭৬১। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৪৯১ এবং মহিলা ৫২৭০। গর্জনিয়া ইউনিয়নে মোট ভোটার ১২২৩৮। এর মধ্যে পুরুষ রয়েছে ৬২১০ এবং মহিলা ৬০২৮। কচ্ছপিয়া ইউনিয়নে মোট ভোটার ১৬,৫২৫। এর মধ্যে পুরুষ রয়েছে ৮৪৬৩ এবং মহিলা ৮০৬২। কাউয়ারখোপ ইউনিয়নে মোট ভোটার ১৪,২৬৬। এর মধ্যে পুরুষ রয়েছে ৭৩০২ এবং মহিলা ৬৯৬৪। ফতেখাঁরকুল ইউনিয়নে মোট ভোটার ২১,৬৯৭। এর মধ্যে পুরুষ রয়েছে ১১,২১৯ এবং মহিলা ১০,৪৭৮। জোয়ারিয়ানালা ইউনিয়নে মোট ভোটার ১৭,৯৯৪। এর মধ্যে পুরুষ রয়েছে ৯৫৫৬ এবং মহিলা ৮৪৩৮। রাজারকুল ইউনিয়নে মোট ভোটার ১২,৭১৬। এর মধ্যে পুরুষ রয়েছে ৬৮১৬ এবং মহিলা ৫৯০০। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে মোট ভোটার ১৬,১২৮। এর মধ্যে পুরুষ রয়েছে ৮৭২৪ এবং মহিলা ৭৪০৪। খুনিয়াপালং ইউনিয়নে মোট ভোটার ২২,৬০৫। এর মধ্যে পুরুষ রয়েছে ১১,৫৮২ এবং মহিলা ১১,০২৩। চাকমারকুল ইউনিয়নে মোট ভোটার ১০,৬৭৯। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৭১৬ এবং মহিলা ৪৯৬৩। রশিদনগর ইউনিয়নে মোট ভোটার ১১,২১৭। এর মধ্যে পুরুষ রয়েছে ৫৮০১ এবং মহিলা ৫৪১৬ ।
তফসীল অনুযায়ী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ অক্টোবর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর, ভোট গ্রহণ ১১ নভেম্বর।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •