সংবাদদাতা:
বৌদ্ধদের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আগামী ২১ অক্টোবর রামুর বাঁকখালী নদীতে অনুষ্ঠিত হবে শত বছরের ঐতিহ্যবাহী কল্প জাহাজ ভাসা ও ফানুস উৎসব।

এই উৎসবকে কেন্দ্র করে কেন্দ্রীয় প্রবারণা ও জাহাজ ভাসা উৎসব উদযাপন পরিষদ গঠিত হয়েছে। সোমবার রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারে অনুষ্ঠিত মত বিনিময় সভায় এই কমিটি গঠন করা হয়।

কমিঠি গঠনের পর রামু-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমলের সাথে সৌজন্য সাক্ষাত করেন বৌদ্ধ নেতৃবৃন্দ। এবারে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বাঁকখালী নদী শত বছরের এই ঐতিহ্যবাহী অনুষ্ঠান মহাসাড়ম্বরে অনুষ্ঠিত হবে বলে জানান সাংসদ।

ডালিম বড়ুয়াকে সভাপতি ও দীপ্ত বড়ুয়া সাধারণ সম্পাদক নির্বাচিত করে এই কমিঠি গঠন করা হয়। অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক হিসেবে বিগত কমিটির সভাপতি জ্যোতির্ময় বড়ুয়া রিগ্যানকে দায়িত্ব দেওয়া হয়।

স্থানীয় বৌদ্ধ ধর্মীয় নেতা রাজু বড়ুয়া, পলক বড়ুয়া আপ্পু, রজত বড়ুয়া রিকু, সাজু বড়ুয়া, কেতন বড়ুয়া, বিপুল বড়ুয়া আব্বু, সুমথ বড়ুয়া, মিথুন বড়ুয়া বোথাম ও সাংবাদিক অর্পন বড়ুয়াকে উপদেষ্টা নির্বাচিত করে ৮ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।