বার্তা পরিবেশক:
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। সোমবার দুপুরে সৈকতের সুগন্ধা পয়েন্টে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হেল্প দ্যা পিপল’-এর উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হয়। এতে পৃষ্ঠপোষকতা করেছে দেশের শীর্ষস্থানীয় ট্রাভেল এজেন্সি ‘ডিলাইট হলিডে’।

এছাড়াও ডিলাইট হলিডে-এর উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এ দিন সকালে সৈকত সুগন্ধা পয়েন্ট থেকে লাবনী পয়েন্ট পর্যন্ত শোভাযাত্রার আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ও জীববৈচিত্র্য সংরক্ষণে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়। এসময় সৈকতে পড়ে থাকা বর্জ্যগুলো অপসারণ করা হয়। বিশেষ করে সমুদ্র সৈকতে ভেসে আসা প্লাস্টিকজাত বর্জ্য অপসারণ করেন স্বেচ্ছাসেবীরা।

জানতে চাইলে ডিলাইট হলিডে-এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন মো. রিয়াজ উদ্দিন তারেক বলেন,
কক্সবাজার সমুদ্র সৈকত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও এর জীববৈচিত্র্য সংরক্ষণের দায়িত্ব আমাদের সকলের। সবাই একতাবদ্ধ হয়ে সৈকতের পরিবেশ সংরক্ষণে আন্দোলনের পাশাপাশি স্বেচ্ছাসেবকের ভূমিকাও পালন করতে হবে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ডিলাইট হলিডে স্বতঃস্ফূর্তভাবে এতে অংশগ্রহণ করেছে। আমরা ভালো কাজে উদ্দীপনা খুঁজে পাই। এজন্যই এমন মহৎ কাজে আগ্রহ পাই।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে ‘ডিলাইট হলিডে’ অগণিত গ্রাহকদের সন্তুষ্টির বিষয়গুলো মাথায় রেখে সেবা দিয়ে আসছে। কক্সবাজারবাসী ও আগত ভ্রমণপিয়াসীদের সুবিধার্তে তাদের গ্রাহকসেবা আরো বিস্তৃত হচ্ছে।

‘প্রমোটিং বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করে ২০১৫ সালের ১৬ ডিসেম্বর যাত্রা শুরু করে ‘ডিলাইট হলিডে ট্যুরস এন্ড ট্রাভেলস’।

‘বসুন্ধরা এয়ারওয়েজ’ লিমিটেডের নিবন্ধিত এজেন্ট ‘ডিলাইট হলিডে’ হেলিকপ্টার সেবা প্রদান করছে। প্রতিষ্ঠানটির হেলিকপ্টার সেবাসমূহের মধ্যে রয়েছে- ফান রাইড (কক্সবাজার-ইনানী-কক্সবাজার), সমগ্র বাংলাদেশ হেলিকপ্টারে যাতায়াত, বিয়ে, ভিআইপি সেবা, আনন্দ ভ্রমণ, ফিল্ম শুটিং।

এছাড়া হাসপাতলে রোগী পরিবহনের জন্য রয়েছে এয়ার এম্বুলেন্স ব্যবস্থা। বিশেষায়িত এসব এয়ার অ্যাম্বুলেন্সে রয়েছে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ), করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) এবং হৃদরোগীদের জন্য রয়েছে কার্ডিয়াক ইকুইপমেন্ট সুবিধা।

এছাড়া ডিলাইট হলিডের সেবাসমূহের মধ্যে রয়েছে- পবিত্র হজ ও ওমরা ব্যবস্থাপনা, দেশের সকল এয়ারলাইন্সের টিকেট, ভিসা প্রসেসিং, ভারতের চিকিৎসকদের অ্যাপয়েন্টমেন্ট, ভারত ভ্রমণের বিমান ও ট্রেনের টিকেট, হোটেলে রুম বুকিং, ‌ কর্পোরেট গ্রুপ ট্যুর, সেন্টমার্টিন ভ্রমণ, রেন্ট-এ-কার ইত্যাদি।

ভ্রমণ সংক্রান্ত যেকোন সহায়তায় যোগাযোগ করুন ০১৭০১২৯২৯৮১-৮২ নম্বরে অথবা ই-মেইল করা যাবে delightholiday15@gmail.com এই ঠিকানায়।

‘ডিলাইট হলিডের অফিসের ঠিকানা- জিয়া গেস্ট হাউস, কলাতলী রোড, কক্সবাজার।

এছাড়া বিস্তারিত জানতে ভিজিট করুন-
www.delightholidaybd.com ‌

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •