বার্তা পরিবেশক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদিন কর্মতৎপর সময় পার করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। সকাল ৯টায় চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়ন দিয়ে থেকে শুরু করে সারাদিন এক ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে দলীয় কর্মসূচী পালনে ছুঁটে যান। সেখানে কেক কাটা, খতমে কোরআন, দোয়া মাহফিল, আলোচনা সভা ও বিভিন্ন পুরস্কার বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এমপি জাফর আলম মঙ্গলবার সকালে অংশগ্রহণ করেন লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে। দোয়া মাহফিল, কেক কেটে জন্মদিন উদযাপন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল করিম সেলিম বাঙালী ও সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট। উপস্থিত ছিলেন পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিলটন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা।
লক্ষ্যারচর থেকে হারবাং ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এমপি জাফর আলম। সেখানে অংশ নেন আলোচনা সভা, কেক কাটাসহ নানা কর্মসূচীতে। এতে সভাপতিত্ব করেন হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিরানুল ইসলাম মিরান। সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আর চৌধুরী ও মুজিবুল হক রতন, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহরাজ উদ্দিন মিরাজসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
হারবাংয়ের পর এমপি জাফর আলম যোগ দেন বরইতলী ইউনিয়নের পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে। সেখানে প্রধান অতিথি হিসেবে কেক কাটা, কোমলমতি শিক্ষার্থীদের খাইয়ে দেওয়াসহ নানা কর্মসূচীতে অংশ নেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কক্সবাজার জেলা পরিষদ সদস্য লায়ন কমরুদ্দীন আহমদসহ সাংগঠনিক ইউনিয়নের দায়িত্বশীল নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ।
পহরচাঁদা থেকে কাকারা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এমপি জাফর আলম। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত ওসমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার প্রচার সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিলটন, উপজেলা আওয়ামী লীগ নেতা হাজি আবু তাহেরসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ।
কাকারা থেকে এমপি জাফর আলম যোগ দেন সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আজিমুল হক আজিম কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ অনুষ্ঠানে। চেয়ারম্যান আজিমুল হক আজিমের সভাপতিত্বে সেখানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, বীর মুক্তিযোদ্ধা নজির আহমদ, বীর মুক্তিযোদ্ধা আক্তার আহমদ, আওয়ামী লীগ নেতা ওয়ালিদ মিলটন প্রমূখ।
সুরাজপুর-মানিকপুর থেকে এমপি জাফর আলম সোজা চলে যান দক্ষিণ প্রান্তের ইউনিয়ন খুটাখালীতে। সেখানে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য দেন। সেখানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আর চৌধুরী ও মুজিবুল হক রতন, উপজেলার প্রচার সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিলটন, খুটাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক বাহাদুর হকসহ সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেতাকর্মীরা।
এর পর পৌরশহরের থানা রাস্তার মাথাস্থ সিস্টেম কমপ্লেক্সে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারে’ চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত দলীয় কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এমপি জাফর আলম। আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কক্সবাজার জেলা পরিষদ সদস্য লায়ন কমরুদ্দীন আহমদ, উপজেলা আওয়ামী লীগ নেতা হাজি আবু তাহের, পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিলটন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছিরসহ ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েকশত নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন।
এছাড়াও চকরিয়ার বিভিন্ন ইউনিয়নে দলীয় কর্মসূচীতে যোগদান শেষে এমপি জাফর আলম চলে যান পেকুয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভায়। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং কেক কেটে সবাইকে খাইয়ে দেন এমপি জাফর আলম। এতে সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও টৈটংয়ের সাবেক চেয়ারম্যান শহীদুল্লাহ বিএ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আবুল কাশেমের সঞ্চালনায় আরো বক্তব্য দেন সহ-সভাপতি মোস্তাক আহমদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, পেকুয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজম খান, সাইফুদ্দিন খালেদ, আবুল শামা শামীম, মফিজুর রহমান, কামাল উদ্দিন, নুরুল আবচার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. বারেক, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসাইন, আতিকুর রহমান চৌধুরী, চেয়ারম্যান ছৈয়দ নূর, বারবাকিয়ার সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, কৃষকলীগের আহবায়ক মেহের আলী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি জিয়াবুল হক জিকু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহেতেশাম, যুগ্ন সম্পাদক আমিনুর রশীদসহ দলের সর্বস্তরের নেতাকর্মীরা।
এসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এই দেশে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতচক্র যে স্বপ্ন দেখেছিল তা ধুলোয় মিশে গেছে বঙ্গবন্ধু কন্যা বিশ্ববরেণ্য নেত্রী মানবতার মা শেখ হাসিনার জন্ম লাভের মধ্য দিয়ে। শেখ হাসিনা জন্ম নিয়েছেন বলেই বাংলাদেশ উন্নয়ন এবং অসাম্প্রদায়িক রাষ্ট্রের রোল মডেল হিসেবে বিশ্ববাসীর কাছে প্রতিষ্ঠিত হয়েছে। তাঁর জন্মের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ আজ ধন্য। বাংলাদেশের পরতে পরতে আজ উন্নয়নের মহা কর্মযজ্ঞে সুশোভিত শেখ হাসিনা। তাঁর অসামান্য অবদানের কারণে মানুষ সুফল ভোগ করছে।
এমপি জাফর আলম আরো বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা যতদিন নেতৃত্বে থাকবেন ততদিন বাংলার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাবেন। আজ জন্মদিনে আমরা তার দীর্ঘায়ু কামনা করছি। আমরা সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো।