বার্তা পরিবেশক :
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে পেকুয়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান এবং ৭৫টি দুঃস্থ পরিবারের প্রধান নারী-পুরুষের মাঝে ১২৭ বান্ডিল ঢেউটিন এবং প্রতি বান্ডিলের বিপরীতে নগদ ৩ হাজার করে টাকা বিতরণ করেছেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় পেকুয়া উপজেলায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান ও দুঃস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহ নির্মাণ বাবদ নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে এমপি জাফর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সহায়তা তুলে দেন।
এ উপলক্ষে পেকুয়া উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা। এতে উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত, পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, এমপি ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এইচ এম শওকতসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ, উপকারভোগী প্রতিষ্ঠান ও পরিবারগুলোর প্রধানেরা।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই সারাদেশে প্রতিনিয়ত গরীব, দুঃখী, অসহায় মানুষের খবর নিচ্ছেন। যার ধারাবাহিকতায় পেকুয়া উপজেলায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান এবং পরিবারগুলোর বসতবাড়ি নির্মাণের সুবিধার্থে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা বরাদ্দ দিয়েছেন।
এমপি জাফর আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশের গৃহহীন পরিবারগুলোকে জায়গাসহ ঘর তৈরি করে দেওয়ার মাধ্যমে বিশ্বে নজির স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর একমাত্র লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হওয়া এই দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। যার ফলশ্রুতিতে ইতোমধ্যে কয়েকলাখ গৃহহীন পরিবারকে মাথা গোঁজার ঠাই দেওয়া হয়েছে।
এমপি জাফর আলম আরো বলেন, ‘এই সরকার জনগণের সরকার। তাই কে কোন দল করলো বা সমর্থন করলো সেটি না দেখে দেশের সকল মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন। যাতে তিনি দীর্ঘজীবী হউন এবং আগামীতেও মানুষের সেবা করতে পারেন।