ইমাম খাইর, সিবিএন:
ব্যালট ছিনতাইসহ কয়েকটি ‘বিচ্ছিন্ন ঘটনা’র মধ্য দিয়ে টেকনাফ উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাংয়ে বেসরকারি ফলাফল প্রকাশ হয়েছে। ব্যালট ছিনতাইয়ের কারণে হোয়াইক্যংয়ে দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

রাত ১১ টার দিকে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত ফলাফল মতে, হ্নীলা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ১০২৬৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আলী হোছাইন আনারস প্রতীকে পেয়েছেন ৭২৭৩ ভোট। ইউনিয়নে বৈধ ভোটার সংখ্যা ২৭৭১৫।

টেকনাফ সদরে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিহাদ মোটর সাইকেল প্রতীকে ৯৪৬৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রার্থী সাবেক চেয়ারম্যান শাহজাহান মিয়া (চশমা) পেয়েছেন ৭৯৫২ ভোট। আওয়ামী লীগের প্রার্থী আবু ছৈয়দ তৃতীয় অবস্থানে। তার প্রাপ্ত ভোট ১৮৬৭। এখানে বৈধ ভোটার ২৬৮১৭ জন।

সাবরাং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী নুর হোসেন দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন। আনারস প্রতীকে তার প্রাপ্ত ভোট ১৪৭৪৬। নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী লীগের সোনা আলী নৌকা মার্কায় পেয়েছেন ৯৮৭১ ভোট। এই ইউনিয়নে বৈধ ভোট ২৪৭৩৪। ভোট দিয়েছেন ২৫৭৪২ জন। বাতিল হয়েছে ১০০৮ ভোট।

হোয়াইক্যং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী (চশমা) ৯ কেন্দ্রে পেয়েছেন ৯৮২১ ভোট। নিকটতম প্রার্থী আওয়ামী লীগের আজিজুল হকের প্রাপ্ত ভোট ৭৪৩৮। মোট বৈধ ভোটার ১৯০৮৬। কাস্ট হয়েছে ১৯৫৫৫ ভোট। বাতিল ভোট ৪৬৯টি।

স্থগিত দুইটি কেন্দ্রে ৪৪২৫ ভোট রয়েছে। সেখানে উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৪৯৩ ভোট এবং লম্বাবিল এমদাদিয়া মাদরাসা কেন্দ্রে ১৯৩২ ভোট। আওয়ামী লীগের প্রার্থী আজিজুল হকের চেয়ে অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী ৯ কেন্দ্রের ফলাফলে ২৩৮৩ ভোটে এগিয়ে রয়েছেন।

চেয়ারম্যান নির্বাচিত হতে হলে মাওলানা নুর আহমদ আনোয়ারীকে স্থগিত দুই কেন্দ্রে আরো ২০৪৩ ভোট পেতে হবে।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার (হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর) মোহাম্মদ বেদারুল ইসলাম বলেন, দু’য়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া পুরো নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। সাবরাংয়সহ কয়েকটি কেন্দ্রে জাল ভোট পড়েছিল, সেগুলো বাতিল করা হয়।
তিনি বলেন, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নের বেসরকাররি ফলাফল প্রকাশিত হয়েছে। হোয়াইক্ষ্যংয়ের উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লম্বাবিল এমদাদিয়া মাদরাসা কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পুনর্বার ভোট গ্রহণ হবে।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •