আব্দুস সালাম,টেকনাফ:
টেকনাফে চার ইউপি নির্বাচনে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছাতে শুরু করেছে । উপজেলার ৪টি ইউনিয়নের ৪২টি কেন্দ্রে সরঞ্জাম বিতরন করা হয়েছে।
রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর থেকে উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে স্ব-স্ব কেন্দ্রে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জামাদী পৌছে দেয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার দুপুর থেকে চার ইউনিয়নের কেন্দ্রগুলোতে ব্যালটবাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জার পৌছে দেয়া হচ্ছে। দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা নির্বাচনের প্রয়োজনীয় মালামাল পৌছে দিচ্ছেন।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, নির্বাচনী সরঞ্জামের মধ্যে রয়েছে সিলসহ স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, রাবারের অফিসিয়াল সিল, রাবারের মার্কিং সিল এবং প্রিন্ট করা দেয়ালপত্র যাতে প্রবেশ, বাহির, ভোটকক্ষ নং, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, পোলিং এজেন্ট ইত্যাদি লেখা থাকবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, ইউপি নির্বাচনে সব ধরনের সম্পন্
আগামীকাল ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য টেকনাফ উপজেলার চার ইউনিয়নের নির্বাচনে ২৫ চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ৬৮ ও সদস্য প্রার্থী হিসেবে ৩৩৭ জন পুরুষ প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরই পরিপ্রেক্ষিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। চার ইউনিয়নে ৪২টি ভোটকেন্দ্রে ২৯৩টি ভোট কক্ষ রয়েছে। উপজেলার হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নে মোট ভোটর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৬১৫জন। তার মধ্য নারী ৫৮ হাজার ৪৪০ ও ৫৯ হাজার ১৭৫ জন পুরুষ ভোটার রয়েছে।
তবে বৈরী আবহাওয়ার কারণে আপাতত সেন্টমার্টিন ইউনিয়নের নির্বাচন স্থগিত রয়েছে।

তিনি আরো জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হয়েছে। সেইসব কেন্দ্রে নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ভূমিকা পালন করবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে সবার সহযোগিতা চান তিনি।

এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান জানান, পুলিশের তদন্তে ৪২টি কেন্দ্রের মধ্যে ৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।