শাহেদ মিজান, সিবিএন:

মহেশখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থীতার উপর ছয়মাসের স্থগিতের আদেশ প্রেক্ষিতে ওই ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
রোববার রাতে পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আল আমিন পারভেজ এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, আদালতের আদেশে ৮নং ওয়ার্ডের পুরুষ কাউন্সিল ভোট গ্রহণ স্থগিত করা হয় হয়েছে। তবে মেয়র ও মহিলা কাউন্সিলরের ভোট গ্রহণ করা হবে।

জানা গেছে, হাইকোর্টের সুপ্রীম কোর্ট ডিভিশনের বিচারপতি মামুনুর রহমান ও খোন্দকার দিলারুজ্জামিনের সমস্বয়ে গঠিত বেঞ্চ ১৬ সেপ্টেম্বর একটি আদেশ দেন; যেখানে কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতার স্থগিতের আদেশ দেন।

প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মিসকাত সিকদারের এক আবেদনের প্রেক্ষিতে আদালত রফিকুল ইসলামের প্রার্থিতা স্থগিতের নির্দেশ দিয়েছেন।
মিসকাত সিকদারের আইনজীবি রায়হানুল মোস্তফা জানিয়েছেন, কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম আবদু শুক্কুর হত্যা মামলার পলাতক আসামী। কিন্তু তথ্য গোপন করে প্রার্থী হয়েছেন। বিষয়টি জানার পর অপর প্রতিদ্বন্দ্বি প্রার্থী মিসকাত সিকদার রফিকুল ইসলামের প্রার্থিতা স্থগিতের আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আদালত রফিকুল ইসলামের প্রার্থিতা স্থগিতের জন্য আদেশ দিয়েছেন।